সকাল ৭:২৪, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শাটলের ছাদ থেকে হেলানো গাছে ধাক্কা, আহতদের ৩ জন আইসিইউতে

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের ছাদে চড়ে ক্যাম্পাসে ফেরার সময় হেলে পড়া গাছের সঙ্গে ধাক্কা লেগে আহতদের মধ্যে ৩ জনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে। তাদের অবস্থার অবনতি হওয়ায় রাতেই তাদের আইসিইউতে নেওয়া হয় বলে জানান হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক।

আইসিইউতে ৩ জন ছাড়াও হাসপাতালের নিউরোসার্জারী ও ক্যাজুয়েলিটি ওয়ার্ডে আরো ১৩ জন চিকিৎসাধীন রয়েছে বলে জানান তিনি।

আইসিইতে চিকিৎসাধীন ৩ জন হলেন আমজাদ হোসেন সোহাগ, খলিলুর রহমান এবং অংসইনু মারমা। বাকীদের মধ্যে ৫ জনের নাম জানা গেছে । তারা হলেন তাইজুল ইসলাম, আবু সাইদ, মোহাম্মদ সান, রাফসান এবং আসলাম।

এর আগে বৃহস্পতিবার রাত ৯ টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেনের ছাদে চড়ে ক্যাম্পাসে ফেরার সময় হেলে পড়া গাছের সঙ্গে ধাক্কা লেগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ কয়েকজন আহত হন।  এই ঘটনায় আহত ১৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৮ টার দিকে নগরীর বটতলী রেলওয়ে স্টেশন থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে ছেড়ে যায় শাটলটি। ফতেয়াবাদ রেলস্টেশন এলাকায় পৌঁছালে রেললাইনের দিকে একটি হেলে পড়া গাছের সঙ্গে ধাক্কা লেগে ছাদে বসা কয়েকজন নিচে পড়ে আহত হন। অন্ধকারে গাছটি দেখতে পাননি তারা।

এদিকে শাটল দুর্ঘটনার পর ক্ষুধ্ব শিক্ষার্থীরা ক্যাম্পাসের মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করেছেন। রাত সাড়ে ৮টার ট্রেন সাড়ে ১০টা নাগাদ ক্যাম্পাসে পৌঁছালে শিক্ষার্থীরা ফটকে তালা দিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় জিরো পয়েন্টে অবস্থিত পুলিশ বক্সে ভাঙচুর চালানো হয়।

অন্যদিকে উপাচার্যের বাসভবন ঘেরাও করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আন্দোলন করছেন। এ সময় তারা উপাচার্যের বাস ভবনে ভাঙচুর চালায়।

আজকের সারাদেশ/০৮সেপ্টেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম