দুপুর ২:৪১, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই ডেপুটি অ্যাটর্নি জেনারেল বরখাস্ত

আজকের সারাদেশ প্রতিবেদন:

শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বিবৃতির সঙ্গে সহমত জানানো সেই ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়াকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

গেল ২৮ আগস্ট নোবেলজয়ী অর্থনীতিবিদ প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে বর্তমান বিচারিক কার্যক্রম স্থগিত এবং সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি লিখেছেন ১৬০ জনের বেশি বিশ্বনেতা। এরপরই এই চিঠি ঘিরে নানা আলোচনা সমালোচনার সৃষ্টি হয়। চিঠির প্রেক্ষিতে পাল্টা বিবৃতিও দেওয়া হয় ‍বিভিন্ন মহল থেকে।

৪ সেপ্টেম্বর এই চিঠির বিষয়ে গণমাধ্যমে বক্তব্য দেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া। তিনি বলেন, ‘নোবেলজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে হয়রানি করা হচ্ছে। উনার বিচার স্থগিতে ১৭৬ বিশ্বনেতার বিবৃতির সঙ্গে আমি একমত। আমি মনে করি তার সম্মানহানি এবং বিচারিক হয়রানি করা হচ্ছে।’

তার এই বক্তব্যের পর তীব্র প্রতিক্রিয়া দেখান আইনমন্ত্রী। ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বিবৃতি-সংক্রান্ত বক্তব্য দিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া শৃঙ্খলা ভঙ্গ করেছেন বলে মন্তব্য করেন তিনি। এবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমরান আহমেদ ভূঁইয়াকে বরখাস্ত করা হয়েছে বলে জানান তিনি।

সাংবাদিকের প্রশ্নে মন্ত্রী বলেন, ‘আমি এখন পর্যন্ত জানি না ওনি কোনো অপরাধ করেছেন। ওনাকে কেন জেলে যেতে হবে তা আমি জানি না। যদি ওনি অপরাধ করে থাকেন, তাহলে যেতে হবে। ওনাকে বরখাস্ত করা হয়েছে।’

এর আগে সকাল সোয়া ১০টার দিকে মহানগর এক্সপ্রেস ট্রেনে আখাউড়া রেলওয়ে স্টেশনে পৌঁছান আইনমন্ত্রী। এসময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আজকের সারাদেশ/০৮সেপ্টেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি