সন্ধ্যা ৬:৫৫, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই ডেপুটি অ্যাটর্নি জেনারেল বরখাস্ত

আজকের সারাদেশ প্রতিবেদন:

শান্তিতে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বিবৃতির সঙ্গে সহমত জানানো সেই ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়াকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে স্টেশনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

গেল ২৮ আগস্ট নোবেলজয়ী অর্থনীতিবিদ প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে বর্তমান বিচারিক কার্যক্রম স্থগিত এবং সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠি লিখেছেন ১৬০ জনের বেশি বিশ্বনেতা। এরপরই এই চিঠি ঘিরে নানা আলোচনা সমালোচনার সৃষ্টি হয়। চিঠির প্রেক্ষিতে পাল্টা বিবৃতিও দেওয়া হয় ‍বিভিন্ন মহল থেকে।

৪ সেপ্টেম্বর এই চিঠির বিষয়ে গণমাধ্যমে বক্তব্য দেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া। তিনি বলেন, ‘নোবেলজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে হয়রানি করা হচ্ছে। উনার বিচার স্থগিতে ১৭৬ বিশ্বনেতার বিবৃতির সঙ্গে আমি একমত। আমি মনে করি তার সম্মানহানি এবং বিচারিক হয়রানি করা হচ্ছে।’

তার এই বক্তব্যের পর তীব্র প্রতিক্রিয়া দেখান আইনমন্ত্রী। ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বিবৃতি-সংক্রান্ত বক্তব্য দিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া শৃঙ্খলা ভঙ্গ করেছেন বলে মন্তব্য করেন তিনি। এবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমরান আহমেদ ভূঁইয়াকে বরখাস্ত করা হয়েছে বলে জানান তিনি।

সাংবাদিকের প্রশ্নে মন্ত্রী বলেন, ‘আমি এখন পর্যন্ত জানি না ওনি কোনো অপরাধ করেছেন। ওনাকে কেন জেলে যেতে হবে তা আমি জানি না। যদি ওনি অপরাধ করে থাকেন, তাহলে যেতে হবে। ওনাকে বরখাস্ত করা হয়েছে।’

এর আগে সকাল সোয়া ১০টার দিকে মহানগর এক্সপ্রেস ট্রেনে আখাউড়া রেলওয়ে স্টেশনে পৌঁছান আইনমন্ত্রী। এসময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আজকের সারাদেশ/০৮সেপ্টেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট

উপজেলা নির্বাচন: হাটহাজারিতে ২ পক্ষের সংঘর্ষ

২৬ মে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’, ব্যাপক বৃষ্টিপাতের শঙ্কা

ইসরায়েলের যুদ্ধ সরঞ্জাম বহনকারী জাহাজ বন্দরে ভিড়তে দেয়নি স্পেন

রাইসিকে ‘তেহরানের জল্লাদ’ বললেন ইহুদি নেতা, উচ্ছ্বাসের ঝড়

শাহ আমানত বিমানবন্দরে তথ্য কর্ণার চালু

শততম জাহাজে উড়তে যাচ্ছে লাল-সবুজের পতাকা

রাইসিসহ বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি

ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারের কারও বেঁচে থাকার সম্ভাবনা নেই!