ভোর ৫:২১, রবিবার, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

আমি থাকলে আমাকে মেরে ফেলতে চাইতো: চবি উপাচার্য

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার বলেন, গতকাল গার্ডের ওপর হত্যাচেষ্টা চালানো হয়েছে, সেখানে আমি থাকলে আমাকেও মেরে ফেলতে চাইত।

তিনি বলেন ,গতকালের ভাঙচুরের বিষয়ে তিনটি মামলা করা হয়েছে। ভিসি বাসভবনে ভাঙচুর, পরিবহন দপ্তরে ভাঙচুর, গার্ড বা ভিসি হত্যাচেষ্টায় ‘এটেম্ট টু মার্ডার কেস’ এই তিনটি বিষয়ে মামলা করা হয়েছে। সেগুলো ফুটেজ দেখে করা হবে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকাল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে গতকালের ভাঙচুরের ঘটনায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

তিনি সাংবাদিকদের বলেন, আপনাদের কাছে যদি কোনো বিশেষ ভিডিও ফুটেজ বা ছবি থাকে তাহলে সেগুলো আমাদের দিয়ে আপনারা প্রকৃত দোষীকে খুঁজে বের করতে সাহায্য করবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য ড.আবুল মনসুর, ড. খাইরুল ইসলাম, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মাহবুবুল হক।এছাড়া আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম শহর থেকে শাটল ট্রেনে করে ফেরার পথে চৌধুরী হাট এলাকায় রেললাইনের উপরে হেলে থাকা গাছের সাথে ধাক্কা খেয়ে অন্তত ১৬ শিক্ষার্থী আহত হয়। এর মধ্যে দুইজন শিক্ষার্থীর অবস্থা আশংকাজনক। তাদেরকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। এছাড়া ক্ষুব্ধ শিক্ষার্থীরা একপর্যায়ে শাটল ট্রেনের বগিতে আগুন জ্বালিয়ে দেয়, ভিসির বাসভবন ব্যাপক ভাঙচুর করা হয়, পরিবহন দপ্তরে প্রায় ৫০টি শিক্ষকবাসসহ প্রাইভেটকার ভাঙচুর করা হয়।

আজকের সারাদেশ/৮ সেপ্টেম্বর

সর্বশেষ সংবাদ

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক

গুলিবিদ্ধ কিশোরকে রিকশায় তুলতে গিয়ে দেখলেন নিজেরই সন্তান

নিরপরাধ শিক্ষার্থীদের সহযোগিতা করবে চবি কর্তৃপক্ষ

১২ দিন পর স্বল্প পরিসরে ট্রেন সার্ভিস চালু

ইসমাইল হানিয়ার মৃত্যুর পর ইসরায়েলে হামলার নির্দেশ আয়াতুল্লাহ খামেনির

বন্দিতে ঠাসা চট্টগ্রামের কারাগার, ১৫ দিনে বেড়েছে ১ হাজার বন্দী