সকাল ৬:৩২, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আমি থাকলে আমাকে মেরে ফেলতে চাইতো: চবি উপাচার্য

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার বলেন, গতকাল গার্ডের ওপর হত্যাচেষ্টা চালানো হয়েছে, সেখানে আমি থাকলে আমাকেও মেরে ফেলতে চাইত।

তিনি বলেন ,গতকালের ভাঙচুরের বিষয়ে তিনটি মামলা করা হয়েছে। ভিসি বাসভবনে ভাঙচুর, পরিবহন দপ্তরে ভাঙচুর, গার্ড বা ভিসি হত্যাচেষ্টায় ‘এটেম্ট টু মার্ডার কেস’ এই তিনটি বিষয়ে মামলা করা হয়েছে। সেগুলো ফুটেজ দেখে করা হবে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকাল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে গতকালের ভাঙচুরের ঘটনায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

তিনি সাংবাদিকদের বলেন, আপনাদের কাছে যদি কোনো বিশেষ ভিডিও ফুটেজ বা ছবি থাকে তাহলে সেগুলো আমাদের দিয়ে আপনারা প্রকৃত দোষীকে খুঁজে বের করতে সাহায্য করবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য ড.আবুল মনসুর, ড. খাইরুল ইসলাম, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মাহবুবুল হক।এছাড়া আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম শহর থেকে শাটল ট্রেনে করে ফেরার পথে চৌধুরী হাট এলাকায় রেললাইনের উপরে হেলে থাকা গাছের সাথে ধাক্কা খেয়ে অন্তত ১৬ শিক্ষার্থী আহত হয়। এর মধ্যে দুইজন শিক্ষার্থীর অবস্থা আশংকাজনক। তাদেরকে আইসিইউতে ভর্তি করা হয়েছে। এছাড়া ক্ষুব্ধ শিক্ষার্থীরা একপর্যায়ে শাটল ট্রেনের বগিতে আগুন জ্বালিয়ে দেয়, ভিসির বাসভবন ব্যাপক ভাঙচুর করা হয়, পরিবহন দপ্তরে প্রায় ৫০টি শিক্ষকবাসসহ প্রাইভেটকার ভাঙচুর করা হয়।

আজকের সারাদেশ/৮ সেপ্টেম্বর