সকাল ৭:১০, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুবিতে বিতার্কিকদের সাংগঠনিক সপ্তাহ শুরু

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিতর্ক প্রিয় শিক্ষার্থীদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সাংগঠনিক সপ্তাহ-২০২৩ শুরু হয়েছে৷ সোমবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টির নিচে নিজস্ব বুথে সদস্য সংগ্রহ ও সদস্যপদ নবায়নের মাধ্যমে এ সাংগঠনিক সপ্তাহ শুরু হয়। চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।

জানা যায়, প্রতিবছর নবীন শিক্ষার্থীদের ডিবেটের সাথে যুক্ত করতে ও ডিবেটে আগ্রহী করে তুলতে সাংগঠনিক সপ্তাহ পালন করে থাকে সংগঠনটি। সদস্য সংগ্রহ শেষে নবীন বিতার্কিকদের উপযোগী করে তুলতে বিতর্ক সম্পর্কিত যাবতীয় তথ্য হাতে কলমে শেখাতে দু-দিন ব্যাপী বির্তক কর্মশালার আয়োজন করে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি৷ এছাড়াও পাবলিক স্পিকিংসহ আরো বিভিন্ন দক্ষতার অর্জনের জন্য প্রশিক্ষণ প্রদান করা হয়ে থাকে।

সংগঠনটির সভাপতি জান্নাতুল ফেরদৌস বলেন, সাংগঠনিক সপ্তাহে প্রাথমিকভাবে আমরা বিতর্কে আগ্রহী সদস্য নিয়ে থাকি৷ পরবর্তীতে বিভিন্ন কর্মশালা, সাপ্তাহিক বাংলা ও ইংরেজি সেশনের মাধ্যমে সদস্যদের বিতার্কিক হিসেবে তৈরি করা হয়। সদস্য সংগ্রহ শেষে নতুন দুটি ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে আমরা ‘ডিবেটর সার্চ’ প্রতিযোগিতার আয়োজন করবো।

উল্লেখ্য, কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি বিভিন্ন প্রতিযোগিতামূলক বিতর্কের আয়োজন, জাতীয় ও টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ, বিতর্ক কর্মশালা আয়োজন করে বিতার্কিক তৈরিতে কাজ করছে।

আজকের সারাদেশ/এসএম

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম