ভোর ৫:৩৮, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক সারোয়ার সুমনের পিতার মৃত্যুতে সিইউজেএনের শোক

আজকের সারাদেশ ডেস্ক:

দৈনিক সমকালের রিজিওনাল এডিটর ও চট্টগ্রাম ইউনিভার্সিটি এক্স জার্নালিস্ট নেটওয়ার্কের (সিইউজেএন) সিনিয়র সহসভাপতি সারোয়ার সুমনের পিতা বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান আর নেই।
ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার যুক্তরাষ্ট্র সময় রাত সাড়ে ১১টা ও বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টায় নিউইয়র্কের কনি আইল্যান্ড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

একাত্তরের রণাঙ্গনের মহান এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সিইউজেএনের সভাপতি হামিদ উল্লাহ ও সাধারণ সম্পাদক সবুর শুভ।

এক শোকবার্তায় সিইউজেএন সভাপতি-সাধারণ সম্পাদক বলেন, সারোয়ার সুমনের পিতা মো. শাহজাহানের মৃত্যুতে সিইউজেএন পরিবার গভীরভাবে শোকাহত। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

শোকবার্তায় সিইউজেএন নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধে মো. শাহজাহানের ভূমিকার কথা তুলে ধরেন। বলেন, মো. শাহজাহান ছিলেন অত্যন্ত নিষ্ঠাবান, কর্তব্য পরায়ন, সততা ও একাগ্রতা সম্পন্ন মানুষ। পাশাপাশি তিনি অত্যন্ত উদ্যোগী ও প্রাণবন্ত ব্যক্তি ছিলেন। মহান স্বাধীনতা যুদ্ধে তিনি দেশকে হানাদার মুক্ত করতে
অবিস্মরণীয় বীরত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। পাশাপাশি পরিবারকে একই সুতোয় বেঁধে রেখেছিলেন আজীবন। স্বল্পভাষী ও সদালাপী এমন একজন মানুষকে হারিয়ে তাঁর পরিবারের সদস্যদের পাশাপাশি আমরাও শোকস্তব্দ।

মৃত্যুকালে মো. শাহজাহানের বয়স হয়েছিল ৭১ বছর। তিনি দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। মো. শাহজাহান এক ছেলে ও চার মেয়ে, স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুম শাহজাহান সন্দ্বীপ উপজেলার বাসিন্দা ছিলেন। তিনি উপজেলার মরহুম মুন্সী আব্দুল মান্নান সওদাগরের বড় সন্তান। সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্রে যান। সেখান থেকে আর ফেরা হলো না তাঁর।

আজকের সারাদেশ/এসএম

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি