সকাল ৭:২৬, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক সারোয়ার সুমনের পিতার মৃত্যুতে সিইউজেএনের শোক

আজকের সারাদেশ ডেস্ক:

দৈনিক সমকালের রিজিওনাল এডিটর ও চট্টগ্রাম ইউনিভার্সিটি এক্স জার্নালিস্ট নেটওয়ার্কের (সিইউজেএন) সিনিয়র সহসভাপতি সারোয়ার সুমনের পিতা বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান আর নেই।
ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার যুক্তরাষ্ট্র সময় রাত সাড়ে ১১টা ও বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টায় নিউইয়র্কের কনি আইল্যান্ড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

একাত্তরের রণাঙ্গনের মহান এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সিইউজেএনের সভাপতি হামিদ উল্লাহ ও সাধারণ সম্পাদক সবুর শুভ।

এক শোকবার্তায় সিইউজেএন সভাপতি-সাধারণ সম্পাদক বলেন, সারোয়ার সুমনের পিতা মো. শাহজাহানের মৃত্যুতে সিইউজেএন পরিবার গভীরভাবে শোকাহত। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

শোকবার্তায় সিইউজেএন নেতৃবৃন্দ মহান মুক্তিযুদ্ধে মো. শাহজাহানের ভূমিকার কথা তুলে ধরেন। বলেন, মো. শাহজাহান ছিলেন অত্যন্ত নিষ্ঠাবান, কর্তব্য পরায়ন, সততা ও একাগ্রতা সম্পন্ন মানুষ। পাশাপাশি তিনি অত্যন্ত উদ্যোগী ও প্রাণবন্ত ব্যক্তি ছিলেন। মহান স্বাধীনতা যুদ্ধে তিনি দেশকে হানাদার মুক্ত করতে
অবিস্মরণীয় বীরত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। পাশাপাশি পরিবারকে একই সুতোয় বেঁধে রেখেছিলেন আজীবন। স্বল্পভাষী ও সদালাপী এমন একজন মানুষকে হারিয়ে তাঁর পরিবারের সদস্যদের পাশাপাশি আমরাও শোকস্তব্দ।

মৃত্যুকালে মো. শাহজাহানের বয়স হয়েছিল ৭১ বছর। তিনি দীর্ঘদিন ধরে নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। মো. শাহজাহান এক ছেলে ও চার মেয়ে, স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুম শাহজাহান সন্দ্বীপ উপজেলার বাসিন্দা ছিলেন। তিনি উপজেলার মরহুম মুন্সী আব্দুল মান্নান সওদাগরের বড় সন্তান। সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্রে যান। সেখান থেকে আর ফেরা হলো না তাঁর।

আজকের সারাদেশ/এসএম

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম