সন্ধ্যা ৭:৪৪, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সমকালের আঞ্চলিক সম্পাদক সরোয়ার সুমনের বাবা আর নেই

আজকের সারাদেশ প্রতিবেদন:

দৈনিক সমকালের আঞ্চলিক সম্পাদক সারোয়ার সুমনের বাবা বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান আর নেই। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের সময় রাত সাড়ে ১১টায় ও বাংলাদেশ সময় সকাল সাড়ে নয়টায় নিউইয়র্কের কনি আইল্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে কন্যা ও নিকটাত্মীয়দের বাসায় বেড়াতে গিয়ে সেখানে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরবর্তীতে নিউইয়র্কের কনি আইল্যান্ড হাসপাতালে তাকে ভর্তি করা হয়। 

একাত্তরের রণাঙ্গনের এই যোদ্ধার জন্ম চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপ। তবে পরিবারের সঙ্গে চট্টগ্রাম শহরেই বসবাস করতেন তিনি। মৃত্যুকালে এক ছেলে ও চার মেয়ে, স্ত্রীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন তিনি।

তার মৃত্যুতে শোক জানিয়েছে জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা কমান্ডার (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা একেএম সরওয়ার কামাল দুলু, এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাসির উদ্দিন, সাবেক প্রশাসক ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এছাড়াও এই বীর সৈনিকের মৃত্যুতে পৃথক বার্তায় চট্টগ্রাম প্রেসক্লাব, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন এবং চট্টগ্রাম ইউনিভার্সিটি এক্স জার্নালিস্ট নেটওয়ার্কের (সিইউজেএন) পক্ষ থেকে শোক জানানো হয়। মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাংবাদিক নেতারা।

আজকের সারাদেশ/১২সেপ্টেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি