সকাল ৭:৫৫, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ষণের পর প্রতিবন্ধী অন্তঃসত্ত্বা: অভিযুক্ত যুবক গ্রেফতার

আজকের সারাদশে প্রতিবেদন:

লালমনিরহাট জেলার আদিতমারী এলাকায় প্রতিবন্ধী নারীকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা করার দায়ে আসামি রবিউল ইসলামকে (৩০) চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

সোমবার (১১ সেপ্টেম্বর) সীতাকুন্ড উপজেলার ভাটিয়ারী এলাকায় তাকে গ্রেফতার হয়।

গ্রেফতার রবিউল ইসলাম লালমনিরহাট জেলার আদিতমারীর সালাম মিনুর ছেলে।

র‌্যাব-৭ জানায়, ভিকটিম ৩০ বছর বয়সের একজন মানসিক প্রতিবন্ধী। গত দুই মাস যাবত ঋতুস্রাব না হওয়ায় ও ভিকটিমের অস্বাভাবিক আচরণ দেখে সন্দেহ হলে ভিকটিমের মা এবং প্রতিবেশি চাচিরা গত ৬ জুন ভিকটিমকে জিজ্ঞেস করে। একপর্যায়ে ভিকটিম স্বীকার করে গত ২২ মার্চ বিকেলে আনুমানিক ৬টার দিকে বাড়ির পাশে ইসলামাবাদ জামে মসজিদের মাঠে গাছের পাতা জরো করছিল। ঐ সময় আশেপাশে কোন লোকজন না থাকায় রবিউল ইসলাম অসৎ উদ্দেশ্য চরিতার্থ করার মানসে ভিকটিমকে চকলেটের লোভ দেখিয়ে কৌশলে মসজিদের পিছনে ফাঁকা ঘরে নিয়ে যায়।

এরপর আসামী রবিউল ইসলাম ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে এবং ঘটনার বিষয়টি কাউকে বলতে নিষেধ করে। পরবর্তীতে রবিউল ইসলাম বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে কৌশলে বিভিন্ন স্থানে নিয়ে মানসিক প্রতিবন্ধী ভিকটিমের সহিত আরো ৪/৫ বার যৌন সঙ্গম করে। রবিউল ভিকটিমকে ঘটনার বিষয়ে কাউক না জানাতে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদান করে।

এ ঘটনায় ১৭ জুন ভিকটিমের মা বাদী হয়ে রবিউল ইসলামকে আসামি করে লালমনিরহাট জেলার আদিতমারী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এসব তথ্য নিশ্চিত করে র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) তাপস কর্মকার বলেন, ভিকটিমের পরিবার আসামিকে গ্রেফতারে জন্য র‌্যাব বরাবর একটি আবেদন দাখিল করেন। আবদেনের প্রেক্ষিতে র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে সীতাকুন্ড থানাধীন ভাটিয়ারী এলাকা আসামি রবিউল ইসলাম গ্রেফতার করে। পরে জিজ্ঞাসাবাদে সে ঘটনার কথা স্বীকার করে জানায়, সে আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রামে আত্মগোপন করেছিল।

গ্রেফতার আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

এসএম

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম