সকাল ৮:৫৫, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ধর্ষণের পর প্রতিবন্ধী অন্তঃসত্ত্বা: অভিযুক্ত যুবক গ্রেফতার

আজকের সারাদশে প্রতিবেদন:

লালমনিরহাট জেলার আদিতমারী এলাকায় প্রতিবন্ধী নারীকে ধর্ষণ করে অন্তঃসত্ত্বা করার দায়ে আসামি রবিউল ইসলামকে (৩০) চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

সোমবার (১১ সেপ্টেম্বর) সীতাকুন্ড উপজেলার ভাটিয়ারী এলাকায় তাকে গ্রেফতার হয়।

গ্রেফতার রবিউল ইসলাম লালমনিরহাট জেলার আদিতমারীর সালাম মিনুর ছেলে।

র‌্যাব-৭ জানায়, ভিকটিম ৩০ বছর বয়সের একজন মানসিক প্রতিবন্ধী। গত দুই মাস যাবত ঋতুস্রাব না হওয়ায় ও ভিকটিমের অস্বাভাবিক আচরণ দেখে সন্দেহ হলে ভিকটিমের মা এবং প্রতিবেশি চাচিরা গত ৬ জুন ভিকটিমকে জিজ্ঞেস করে। একপর্যায়ে ভিকটিম স্বীকার করে গত ২২ মার্চ বিকেলে আনুমানিক ৬টার দিকে বাড়ির পাশে ইসলামাবাদ জামে মসজিদের মাঠে গাছের পাতা জরো করছিল। ঐ সময় আশেপাশে কোন লোকজন না থাকায় রবিউল ইসলাম অসৎ উদ্দেশ্য চরিতার্থ করার মানসে ভিকটিমকে চকলেটের লোভ দেখিয়ে কৌশলে মসজিদের পিছনে ফাঁকা ঘরে নিয়ে যায়।

এরপর আসামী রবিউল ইসলাম ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে এবং ঘটনার বিষয়টি কাউকে বলতে নিষেধ করে। পরবর্তীতে রবিউল ইসলাম বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে কৌশলে বিভিন্ন স্থানে নিয়ে মানসিক প্রতিবন্ধী ভিকটিমের সহিত আরো ৪/৫ বার যৌন সঙ্গম করে। রবিউল ভিকটিমকে ঘটনার বিষয়ে কাউক না জানাতে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদান করে।

এ ঘটনায় ১৭ জুন ভিকটিমের মা বাদী হয়ে রবিউল ইসলামকে আসামি করে লালমনিরহাট জেলার আদিতমারী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এসব তথ্য নিশ্চিত করে র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (গণমাধ্যম) তাপস কর্মকার বলেন, ভিকটিমের পরিবার আসামিকে গ্রেফতারে জন্য র‌্যাব বরাবর একটি আবেদন দাখিল করেন। আবদেনের প্রেক্ষিতে র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে সীতাকুন্ড থানাধীন ভাটিয়ারী এলাকা আসামি রবিউল ইসলাম গ্রেফতার করে। পরে জিজ্ঞাসাবাদে সে ঘটনার কথা স্বীকার করে জানায়, সে আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে চট্টগ্রামে আত্মগোপন করেছিল।

গ্রেফতার আসামি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

এসএম

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি