ভোর ৫:০৪, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ প্রকাশের জেরে জীবন নাশের হুমকি

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

সংবাদ প্রকাশের জেরে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ক্যাম্পাস সাংবাদিককে জীবন নাশের হুমকী দেওয়ার অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার ব্যবস্থাপকের বিরুদ্ধে। এই ঘটনায় সম্প্রতি নিজের নিরাপত্তা ঘটনার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মো. আশরাফুল আলম, তিনি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি। অন্যদিকে অভিযুক্ত ক্যাফেটেরিয়ার ব্যবস্থাপকের নাম মোহাম্মদ আলামিন।

বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর করা লিখিত অভিযোগে আশরাফুল আলম উল্লেখ করেন, গত ৬ই সেপ্টেম্বর ক্যাফেটেরিয়া নিয়ে নিয়ম ভেঙ্গে টেন্ডার প্রদান, খাবারের মানসহ নানা অনিয়মের সংবাদ প্রকাশের করা হয়। এর প্রেক্ষিতে ম্যানেজার আলামিন এবং খান ট্রেডার্স কর্তৃপক্ষ থেকে আমাকে জীবন নাশের  হুমকি প্রদান করে ও আমার সংগঠনকে দেখে নেওয়ার হুমকি দেয়। আলামিন প্রশাসনে লোক আছে জানিয়ে দেখে নেওয়ার হুমকী দেন। এমতঅবস্থায় আমি জীবনের নিরাপত্তা ও ওই ঠিকাদারী প্রতিষ্ঠানের শাস্তি দাবি করছি।

অভিযোগের বিষয়ে সংগঠনের সভাপতি মো. আশরাফুল আলম বলেন, ‘ঠিকাদারী প্রতিষ্ঠান অনিয়ম করে টেন্ডার নেওয়ার প্রেক্ষিতে এবং শিক্ষার্থীদের ভালোমানের খাবার সরবরাহ না করার বিষয়ে একটি প্রতিবেদন করি। এর প্রেক্ষিতে তারা সরাসরি ভয়ভীতি দেখানো সহ সংগঠনেকে দেখ নেবার হুমকি দেয়। এমনকি তাদের প্রশাসনে লোক আছে বলে যারা মিথ্যাভাবে কোনো লিখিত দিলেও দেখে নিতে পারবে বলে জানান। এছাড়াও আমি অভিযোগ প্রদানের পরের দিন তারা পরিকল্পিতভাবে মিথ্যাচারের চেষ্টা করেন। এ ঘটনায় উপযুক্ত তদন্ত সাপেক্ষে প্রশাসনকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবার অনুরোধ জানাচ্ছি।’

অভিযোগের বিষয়ে জানতে অভিযুক্ত আলামিনের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তার সাড়া পাওয়া যায়নি।

তবে এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানেয়েছেন বশেমুরবিপ্রবি প্রক্টর ড. মো. কামরুজ্জামান। তিনি বলেন, ‘গত ১০ সেপ্টেম্বর তারিখে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে দ্রত ব্যবস্থা গ্রহন করা হবে।’

আজকের সারাদেশ/১২সেপ্টেম্বর/এএইচ