সকাল ৬:৪৭, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রী ছাড়া কোনো মহিলা পছন্দ করেন না জাপা মহাসচিবকে

আজকের সারাদেশ প্রতিবেদন:

নিজেকে স্ত্রী ছাড়া কোনো মহিলা পছন্দ করেন না বলে জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব ও দলটির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু। তবে একই দলের সংসদ সদস্য ফখরুল ইমামকে মহিলারা খুবই পছন্দ করেন বলে দাবি তার।

বুধবার (১৩ সেপ্টেম্বর)  জাতীয় সংসদে (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন (সংশোধন) বিল নিয়ে আলোচনার একপর্যায়ে এমন অভিব্যক্তি ব্যক্ত করেন মুজিবুল হক।

সংশোধিত প্রস্তাবের ওপর বক্তব্যে মুজিবুল হক চুন্নু বলেন, ‘আমার কলিগ ফখরুল ইমাম বিলে প্রথমে আসেননি। হঠাৎ করে এসে…। আমি জানতাম উনি মহিলাদের খুব পছন্দ করেন। মহিলারাও উনাকে পছন্দ করেন। কিন্তু আজকে একটু বলাটা (প্রশংসা) বেশি হয়ে গেছে মনে হয়। জানি না কেন? কোথায় দুর্বলতা!

চুন্নুর বক্তব্যের সময় সিটে বসেই মাইক ছাড়াই ফখরুল ইমাম বলেন, ‘এর বাইরে যাওয়ার উপায় নেই। ঘরে গেলে অবস্থা খারাপ…।’ জবাবে চুন্নু বলেন, ‘ঘরের অবস্থা কাহিল! আমার স্ত্রী ছাড়া কোনো মহিলা আমাকে পছন্দ করেন না। কিন্তু আপনাকে তো অনেকেই পছন্দ করেন। এ সময়ে সংসদে হাসির রোল পড়ে যায়।’

ফখরুল ইমাম বিলটি নিয়ে আলোচনার সময় বর্তমান সংসদের সংরক্ষিত আসনের মহিলা এমপিদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। বিলটি বাছাই কমিটিতে পাঠানোর প্রস্তাবের ওপর বক্তব্যের সময় ফখরুল ইমাম সংসদের বৈঠকে অনুপস্থিত থাকলেও সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনাকালে উপস্থিত ছিলেন এবং এ বিষয়ে ফ্লোর পেয়ে বক্তব্য দেন। ফখরুল ইমাম তাঁর বক্তব্যে বলেন, ‘আজকে মহিলাদের বিল উঠেছে। এই সংসদকে সচল করে রাখা ও কোরাম ধরে রাখার একমাত্র অধিকারী হচ্ছেন আমাদের মহিলা বোনরা। ফখরুলের এই বক্তব্যের সময় সংরক্ষিত আসনের এমপিরা টেবিল চাপড়ে ধন্যবাদ দেন।’

ফখরুল ইমাম তাঁর বক্তব্যে আরও বলেন, ‘এই সংরক্ষিত ৫০ জন এবং নির্বাচিত আরও কতজন বোন আছেন…। মাননীয় স্পিকার আপনার নেতৃত্বে যতগুলো কনফারেন্স করেছি সেখানে মহিলা এমপিরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। এই ৫০ জন এমপি জ্ঞানের দিন থেকে কেউ কারও থেকে কম নয়। তাঁরা খুব সুন্দর ভঙ্গিমায় বক্তব্য উপস্থাপন করেন। হয়তো সংসদ নেতা, বিরোধীদলীয় নেতা ও সংসদ উপনেতা এবং মাননীয় স্পিকার আপনি মহিলা হওয়ায় এটা কারণ হতে পারে।’

বিলে কোনো আপত্তি নেই উল্লেখ করে ফখরুল ইমাম বলেন, এই বিলে ৪৫ দিনের জায়গায় ৯০ দিন করেন। তাঁদের বেতন বৃদ্ধি করেন। সুযোগ-সুবিধা বাড়ান কোনো আপত্তি নেই। শুধু এটা বলতে পারি তাঁদের থেকে যেসব সহযোগিতা পেয়েছি, তাঁরা দলকে যেভাবে এগিয়ে নিয়ে যান, যাঁরা অরিজিনাল আওয়ামী লীগ করেন তাঁরাও হয়তো সেটা পারেন না। কাজেই নারীর ক্ষমতায়নের উদাহরণ হচ্ছে এই সংসদ।

পরে সংশোধনী প্রস্তাবের ওপর বক্তব্যকালে আইনমন্ত্রী আনিসুল হকও প্রসঙ্গটি নিয়ে কথা বলেন। তিনি বলেন, ‘আমি মাননীয় সংসদ সদস্য ফখরুল ইমামের সঙ্গে একমত। এই যে সংসদে সংরক্ষিত আসনে এবং সরাসরি নির্বাচিত হয়ে যে মহিলা সদস্য আসছেন তাঁরা সকলেই এই সংসদকে কার্যকর করার জন্য অবদান রেখেছেন। এটা প্রশংসনীয়। আমি তাঁদেরকে ধন্যবাদ জানাই। তাঁদের কার্যক্রমকে অ্যাপ্রিশিয়েট করি। আমি কিন্তু জনাব ফখরুল ইমামের মত হাততালি পাইনি। এ সময় সংসদে হাসির রোল পড়ে যায়। পরে অবশ্য তাঁরা আইনমন্ত্রীকেও টেবিল চাপড়ে ধন্যবাদ জানান।

আজকের সারাদেশ/১৩সেপ্টেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি