সকাল ৬:৩৯, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রীর মৃত্যুর পরদিন চলচ্চিত্র পরিচালকের মৃত্যু

আজকের সারাদেশ প্রতিবেদন:

স্ত্রীর মৃত্যুর পরদিনই চলে গেলেন ‘কেয়ামত থেকে কেয়ামত’সহ ঢাকাই সিনেমার অন্যতম পরিচালক সোহানুর রহমান সোহান। ঢাকার উত্তরার বাসায় ঘুমের মধ্যেই তার মৃত্যু হয়েছে।

বুধবার সন্ধ্যায় উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে নেয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তানভীর ইসলাম বলেন, ‘সোহানুর রহমান সোহানকে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে হাসপাতালে আনা হয়। তাকে আমরা মৃত অবস্থায়ই পেয়েছি। তাৎক্ষণিকভাবে তার মৃত্যুর কারণ জানা যায়নি।’

সোহানুর রহমানের স্ত্রী প্রিয়া মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে মঙ্গলবার সন্ধ্যায় মারা যান। পরদিনই অজানার উদ্দেশে পাড়ি জমালেন ব্যবসা সফল ও দর্শকনন্দিত অসংখ্য সিনেমার এই পরিচালক।

পরিবারের বরাত দিয়ে অপূর্ব রানা জানান, গতকাল তার স্ত্রী মারা যান। তার একদিন পর তিনিও চলে গেলেন। বাসায় ঘুমিয়েছিলেন তিনি। ঘুম থেকে আর জেগে উঠতে পারেনি। সন্ধ্যা ৭টার দিকে উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে নিলেন কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন।

সোহানুর রহমান সোহান দীর্ঘদিন ধরে নিউরো সমস্যায় ভোগছিলেন। দু’দিন আগে চিকিৎসার জন্য তার জাপান যাওয়ার কথা ছিল। কিন্তু তার স্ত্রী অসুস্থ হয়ে পড়ায় যাওয়া হয়নি। 

বহু সফল চলচ্চিত্রের নির্মাতা সোহানুর রহমান সোহান। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’। এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও ছিলেন তিনি।

সোহানুর রহমান সোহানের উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- কেয়ামত থেকে কেয়ামত, স্বজন, আমার ঘর আমার বেহেশত, অনন্ত ভালবাসা।

সোহানুর রহমান সোহান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে টানা দুবার মহাসচিব এবং দু‘বার সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। সোহানুর রহমান সোহান শিবলি সাদিকের সহকারী হিসেবে তার চলচ্চিত্র কর্মজীবন শুরু করেন।

আজকের সারাদেশ/১৩সেপ্টেম্বর/এএইচ