সকাল ৮:৩৯, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি লীগে খেলতে গিয়ে মুসলিম ধর্ম গ্রহণ করলেন জার্মান ফুটবলার

আজকের সারাদেশ প্রতিবেদন :

ফুটবল বিশ্বে এখন চলছে সৌদিমুখী জোয়ার। ইউরোপের বিভিন্ন ক্লাব থেকে শীর্ষ কিংবা মাঝারি পর্যায়ের খেলোয়াড়দের চড়া দামে নিজেদের ক্লাবে ভেড়াচ্ছে মধ্যপ্রাচ্যের দেশটি। ইউরোপিয়ান ফুটবল ছেড়ে দেশটির সৌদি প্রো লিগে যেতে আগ্রহী অনেকেই। তেমনই একজন জার্মান রাইটব্যাক রবার্ট বাউয়ার। জার্মানির হয়ে অলিম্পিক পদক জেতা এই ফুটবলার এবারই যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল তাই-এ।

স্ত্রী আর তিন সন্তানকে নিয়ে সৌদিতে চলে যান বাউয়ার। সেখানে গিয়েই তার পরিবারের মনোজগতে আসে বড় পরিবর্তন। বাউয়ার যখন মাঠের ফুটবলে ব্যস্ত, তখন তার স্ত্রী মুগ্ধ হন ইসলামের প্রতি। ইসলামের পূণ্যভূমিতে থেকে নিজের মধ্যে পরিবর্তন টের পান বাউয়ার-পত্নী। একপর্যায়ে জার্মান এই রাইটব্যাক নিজেও আকৃষ্ট হন ইসলামে। শেষ পর্যন্ত নিজেও এবার ইসলামের দীক্ষা নিলেন।

বিষয়টি নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে জানিয়েছেন বাউয়ার। নামাযরত একটি ছবি দিয়ে তাতে তিনি লিখেছেন, ‘আজ যারা আমাকে বার্তা পাঠিয়েছেন তাদের উদ্দেশে। আমি আমার স্ত্রী এবং পরিবারের মাধ্যমে ইসলামে দীক্ষিত হয়েছি। অনেকদিন হয়ে গেল আর আমি সবাইকে ধন্যবাদ জানাই আমাকে আর আমার পরিবারকে এই যাত্রায় সাহায্য করার জন্য।’

সৌদি আরবে যাওয়ার আগে বলার মত ক্যারিয়ার পার করেছেন রবার্ট বাউয়ার। জার্মান ক্লাব ইনগালোস্টাডের হয়ে ফুটবলের যাত্রা শুরু হয় তার। এরপর খেলেছেন নুরেমবার্গ এবং ওয়ের্ডার ব্রেমেনের মত শীর্ষ পর্যায়ের ক্লাবে। ২০১৬ সালের রিও অলিম্পিকে জার্মান দলে জায়গা পেয়েছিলেন। নেইমারের ব্রাজিলের কাছে হেরে সেবার রৌপ্য পদক পেয়েছিল জার্মানি।

আজকের সারাদেশ /১৪ সেপ্টেম্বর /এনদি

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি