সকাল ১০:৩৪, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

অবৈধ দখলদারদের উচ্ছেদে গিয়ে হামলার শিকার প্রশাসন, ওসি-ইউএনওসহ আহত ১০

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রামের জঙ্গল সলিমপুরে দখল হয়ে যাওয়া সরকারি ১০ একর জমি উদ্ধার শেষে ফেরার পথে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলার অভিযোগে পাওয়া গেছে। এতে সিতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্তত ১০ আহত হয়েছেন। প্রাথমিক চিকিৎসা শেষে তাঁরা বাসায় ফিরেছেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে এই ঘটনা ঘটে। হামলার ঘটনায় বিকেলে সার্কিট হাউসের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করেছে জেলা প্রশাসন।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভীর আল নাসীফ বলেন, অবৈধ দখলদাররা জঙ্গল সলিমপুরের পহাড়শ্রেণির জায়গা কুক্ষিগত করে রাখতে চায়। কিন্তু সেটি কোনোভাবেই সম্ভব নয়। এসব কর্মকাণ্ডে যারা জড়িত তাঁদের ছাড় দেওয়া হবে না।

একটা সময় শহরের প্রান্তে সীতাকুণ্ডে জঙ্গল সলিপুর এলাকাটি একটা সময় দুর্গম হিসেবে পরিচিত ছিল। দেশের বিভিন্ন এলাকার অপরাধীরা সেখানে গিয়ে আস্তানা গাড়েন। সরকারি জমি হলেও অনেকে সেখানে প্রভাবশালীদের কাছে টাকা দিয়ে জায়গা কেনেন। গত বছরে দফায় দফায় অভিযান চালিয়ে সেখানে দখল হয়ে যাওয়া সরকারি জমি উদ্ধার করে জেলা প্রশাসন। সেখানে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হচ্ছে। কিন্তু এখনো অনেক দখলদার সেখানে রয়ে গেছেন। সুযোগ পেলেই তাঁরা নতুন করে সেখানে ঘর তোলেন।

বৃহস্পতিবার সকালে দখল হয়ে যাওয়া সেই জমি উদ্ধারে যান পাঁচ ম্যাজিস্ট্রেট। তাঁদের সঙ্গে বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল পরিমাণ সদস্যরা ছিলেন। ১২০ টি অবৈধ স্থাপনা গুঁড়িয়ে ১০ একর জায়গা উদ্ধার করে জেলা প্রশাসন। অভিযান শেষে ফেরার সময় পাহাড়ের ওপর থেকে গাড়ি লক্ষ্য করে ঢিল ছোড়েন উচ্ছেদ হওয়া বাসিন্দারা। এতে ঢিলের আঘাতে ১০ জন আহত হন। তবে আহত সবার নাম পরিচয় পাওয়া যায়নি।

হামলায় কারা জড়িত, কাঁদের ইন্ধনে হয়েছে তাঁদের খুঁজে বের করতে আইনশৃঙ্খলাবাহিনীকে নির্দেশ দেওয়া বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানভীর আল নাসীফ।

আজকের সারাদেশ/১৪সেপ্টেম্বর/টিএইচ/এএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি