সকাল ৬:৪৭, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে ফের শিশু নিপীড়ন, এবার ধর্ষণের পর খুনের শিকার ছোট্ট তানহা


আজকের সারাদেশ প্রতিবেদন:
চট্টগ্রামের চান্দগাঁও থানা এলাকায় ৭ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা করা হয়েছে। এই ঘটনায় অভিযুক্ত যুবককে আটক করেছে পুলিশ। 

রোববার সকাল ১১ টার দিকে চাঁদগাঁও থানার চান্দার বাপের বাড়ি এলাকার দিদার কলোনীর ভাড়া বাসা থেকে ওই শিশুর হাত-পা বাঁধা বিবস্ত্র মরদেহ উদ্ধার করা হয়। 

নিহত ৭ বছর বয়সী তানহা আক্তার মারিয়া লক্ষ্মীপুরের রামগতি এলাকার মো. বাকেরের কন্যা। চান্দগাঁও এলাকার একটি নূরানী মাদ্রাসায় পড়াশোনা করত সে৷ অন্যদিকে  আটক ২২ বছরববয়সী রাকিবুল ইসলাম মুন্না কক্সবাজারের কক্সশাহী টিকা পল্লীর প্রয়াত ইউসুফের ছেলে।

স্থানীয়রা জানান, মারিয়ার বাবা বাকের পেশায় রিকশা চালক ও মা শহরের একটি তৈরি পোষাক কারখানায় কাজ করেন। কাজের সুবাদে বাবা-মা দুজনই সারাদিন বাহিরে থাকায় বাসায় শিশুটি একা থাকত। রোববার সকালে বাবা-মা কর্মস্থলে যাওয়ার পর ওই বাসার দরজা বন্ধ দেখে এক প্রতিবেশী নারী ভেতরে উঁকি দিয়ে দেখার চেষ্টা করেন। এসময় টের পেয়ে ওই ঘর থেকে এলাকার এক যুবককে পালিয়ে যেতে দেখে ভেতরে যান। পরে বিছানায় তানহাকে হাত-পা বাঁধা অবস্থায় মৃত পড়ে থাকতে দেখে প্রতিবেশীদের জানান তিনি।

চাঁদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বলেন, ‘শিশুটির মরদেহ বিছানায় হাত-পা বাঁধা অবস্থায় প্রায় বিবস্ত্র অবস্থায় পড়ে ছিল। তার গলায় কাঁলছে দাগ রয়েছে। আমাদের ধারণা ধর্ষণের পর শিশুটিকে হত্যা করা হয়েছে। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

আটক রাকিবুল ইসলাম মুন্না ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান তিনি।

সর্বশেষ ২১ শে মার্চ নগরীর পাহাড়তলী এলাকায় বাসা থেকে আরবি পড়তে গিয়ে নিখোঁজ হয় ১০ বছর বয়সী আবিদা সুলতানা আয়নী প্রকাশ আখিঁ মনি। ঘটনার ৮ দিন পর একই এলাকা থেকে তার বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় রুবেল নামের এক সবজি বিক্রেতাকে গ্রেপ্তার করে পুলিশ।

আজকের সারাদেশ/১৭সেপ্টেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি