সন্ধ্যা ৭:৫১, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ বলেছেন, শিক্ষার্থীরাই আগামীর ভবিষ্যৎ। দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দূরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে শিক্ষার্থীদের অগ্রণী ভূমিকা রাখতে হবে।

সোমবার (১৮ সেপ্টেম্বর ) সকাল ১০ টায় নগরের রহমানিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরাল উদ্বোধন ও অভিভাবক সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা প্রযুক্তির অগ্রগতি ঘটাতে সরকার ইতোমধ্যে শিক্ষার্থীদের হাতে স্বল্পমূল্যে ল্যাপটপ ও ট্যাব সরবরাহের কাজ শুরু করেছে। ডিগ্রি পর্যন্ত মেয়েদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করে নারী শিক্ষায় অগ্রণী ভূমিকা পালন করছে।সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে তিনি অবিভাবকদের প্রতি আহ্বান জানান।

বিদ্যালয়ের (এডহক কমিটি) সভাপতি মো. তালেব আলীর সভাপতিত্বে বিদ্যালয়ের শিক্ষক হাফেজ মো. আবু ইউসুফের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জেবুন নিছা খানম, ৭নং পশ্চিম ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, আওয়ামী লীগ নেতা রফিউল হায়দার রফি,মনির আহমদ মনি, মাহবুবুল আলম, মিজানুর রহমান, সাখাওয়াত হোসেন সাকু, জোবাইদা খাতুন, সুভাষ চন্দ্রনাথ, জাহিদুল আলম জাহিদ প্রমুখ

আজকের সারাদেশ/১৮সেপ্টেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

তিনটি ফুটবল মাঠের সমান বিশ্বের সবচেয়ে বড় সাবমেরিনের মালিক রাশিয়া

এভারকেয়ার হসপিটাল শিশু হৃদরোগ বিভাগের আয়োজনে ফ্রি হেলথ ক্যাম্প

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট

উপজেলা নির্বাচন: হাটহাজারিতে ২ পক্ষের সংঘর্ষ

২৬ মে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’, ব্যাপক বৃষ্টিপাতের শঙ্কা

ইসরায়েলের যুদ্ধ সরঞ্জাম বহনকারী জাহাজ বন্দরে ভিড়তে দেয়নি স্পেন

রাইসিকে ‘তেহরানের জল্লাদ’ বললেন ইহুদি নেতা, উচ্ছ্বাসের ঝড়

শাহ আমানত বিমানবন্দরে তথ্য কর্ণার চালু

শততম জাহাজে উড়তে যাচ্ছে লাল-সবুজের পতাকা

রাইসিসহ বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি