সন্ধ্যা ৭:১৩, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কুনালের মৃত্যুতে শোকে ঢাকা পূজার উৎসব

আজকের সারাদেশ প্রতিবেদন:

বন্দরনগরী চট্টগ্রামের আকবর শাহ থানার লতিফপুর এলাকা। সেখানকার মহাজন বাড়িতে চলছিল বিশ্বকর্মা পূজা উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান। সেই অনুষ্ঠান ঘিরে পুরো বাড়িতে ছিল উৎসবের আমেজ। কিন্তু কে জানত, সেই আনন্দ ঢেকে যাবে মন খারাপের বিষণ্নতায়। ১৮ বছর বয়সী এক তরুণের মর্মান্তিক মৃত্যুতে মুহূর্তেই সেই উৎসবের পরিবেশে নেমে আসে শোকের ছায়া।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে পুজো মণ্ডপে ফ্যানের সুইচ দিতে গিয়ে বিদ্যুৎপৃষ্টে গুরুতর আহত হয়ে মৃত্যু হয় কুনাল দত্ত নামের ওই তরুণের।

কুনাল দত্ত ওই এলাকার কৃষ্ণ দত্তের একমাত্র ছেলে। তিনি এবার লতিফপুর আব্দুল জলিল উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এবং স্নাতকে ভর্তির জন্য অপেক্ষমাণ ছিলেন।

কুনালের প্রতিবেশী সানী আশ্চর্য বলেন, গত রাতে বিশ্বকর্মা পূজার সাংস্কৃতিক অনুষ্ঠানে অনেক নাচানাচি করেছিল কুনাল। রাত ১১ টার দিকে খালি পায়ে ঘামে ভেজা শরীর স্ট্যান্ড ফ্যানের সুইচ দিতে গিয়ে ২০০ ভোল্টেজ বৈদ্যুতিক লাইনে পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়৷ এসময় সবাই অনুষ্ঠান নিয়ে ব্যস্ত থাকায় বুঝতে পারেনি। পরে নজরে আসলে কুনালের দুই বন্ধু তাকে রক্ষা করার চেষ্টা করলে তারা বিদ্যুতের ঝাঁকুনি খেয়ে তাকে ছেড়ে দেয়। পরে ওই লাইটি বন্ধ হয়ে গেলে কুনালকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগের নিয়ে যাই আমি। ডাক্তার পরীক্ষার করে তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, বিশ্বকর্মা পূজ উপলক্ষ্যে তিন দিনব্যাপী নানা অনুষ্ঠিত হাতে নেওয়া হয়েছে। পুরো আয়োজনটি বলতে গেলে কুনালের উদ্যোগে হচ্ছিল। সে নিজ থেকে প্রায় ৩০ হাজার টাকা পূজোর জন্য দিয়েছে। তার এমন মৃত্যু খবর শুনে রাত থেকে লতিফপুর এলাকার মানুষ কুনালের বাড়িতে ভীড় করেন। তার মৃত্যুতে উৎসবে বাড়িতে কান্নার আহাজারিতে পরিণত হয়েছে। বন্ধ হয়ে যায় পূজার কার্যক্রম। 

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে চমেক হাসপাতাল পুশিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক বলেন, লতিফপুর এলাকা থেকে দুর্ঘটনাবশত বিদ্যুৎপৃষ্টে গুরুতর আহত অবস্থা ওই যুবকের হাসপাতালের জরুরি বিভাগে আনলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট

উপজেলা নির্বাচন: হাটহাজারিতে ২ পক্ষের সংঘর্ষ

২৬ মে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’, ব্যাপক বৃষ্টিপাতের শঙ্কা

ইসরায়েলের যুদ্ধ সরঞ্জাম বহনকারী জাহাজ বন্দরে ভিড়তে দেয়নি স্পেন

রাইসিকে ‘তেহরানের জল্লাদ’ বললেন ইহুদি নেতা, উচ্ছ্বাসের ঝড়

শাহ আমানত বিমানবন্দরে তথ্য কর্ণার চালু

শততম জাহাজে উড়তে যাচ্ছে লাল-সবুজের পতাকা

রাইসিসহ বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি

ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারের কারও বেঁচে থাকার সম্ভাবনা নেই!