রাত ২:৪১, মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

চলন্ত ট্রেনে রেসলিং

আজকের সারাদেশ প্রতিবেদন:
গেল শতাব্দি থেকেই জাপানে জনপ্রিয়তার তুঙ্গে রয়েছে কুস্তি। আন্তর্জাতিকভাবে যা পরিচিত রেসলিং নামে। তবে গেল কয়েক দশকে দেশটিতে এক সময়কার জনপ্রিয় এই খেলাটির জনপ্রিয়তায় ভাটা পড়তে শুরু করেছে। এবার রেসলিংয়ের জনপ্রিয়তা ফিরিয়ে আনতে দেশটির বিখ্যাত বুলেট ট্রেনে একটি রেসলিং প্রতিযোগীতার আয়োজন করেছে ডিডিটি প্রো-রেসলিং নামের একটি প্রতিষ্ঠান।

ঘণ্টায় ২৯০ কিলোমিটার গতির নজোমি শিনকানসেন নামের ট্রেনে আয়োজিত এই প্রতিযোগীতা দেখার সুযোগ পান ৭৫ জন যাত্রী। টিকেট বিক্রি শুরুর মাত্র ত্রিশ মিনিটের মধ্যে আসনগুলো নিজেদের জন্য কিনে নেন তারা।

গেলো ১৮ সেপ্টেম্বর টোকিও থেকে নাগোয়ায় যাওয়ার সময় নজোমি শিনকানসেন ট্রেনে এই প্রতিযোগীতা আয়োজন করা হয়। দ্য জাপান নিউজের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করেছে স্কাই নিউজ।

প্রতিবেদনে বলা হয়, জাপানে ২৯০ কিলোমিটার গতির নজোমি শিনকানসেন বুলেট ট্রেনে রেসলিংয়ের প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ লড়াইটি চলার সময় ট্রেনটি টোকিও থেকে নাগোয়া যাচ্ছিল। সানশিরো তাকাগির ও মিনোরু সুজুকির মধ্যে এ লড়াই হয়। ডিডিটি প্রো-রেসলিং এই ইভেন্টের আয়োজন করেছিল। এই ইভেন্টের জন্য পুরো ট্রেনটি ভাড়া নেয়া হয়েছিল। প্রতিযোগিতাটি দেখার জন্য ৭৫ আসনের এই ট্রেনের সবগুলো টিকিট আধ ঘণ্টার মধ্যে বিক্রি হয়ে যায়।

তবে, ডিডিটি প্রো-রেসলিং দলটি এবারই এরকম উদ্ভট স্থানে প্রতিযোগিতার আয়োজন করেনি। এর আগেও জাপানের একটি বইয়ের দোকান এবং একটি ক্যাম্পসাইটে এরকম প্রতিযোগিতার আয়োজন করেছিল। বুলেট ট্রেনে হওয়া ৩০ মিনিটের এ লড়াইয়ে মিনোরু সুজুকি জয়ী হয়েছে।

আজকের সারাদেশ/১৯সেপ্টেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক

গুলিবিদ্ধ কিশোরকে রিকশায় তুলতে গিয়ে দেখলেন নিজেরই সন্তান

নিরপরাধ শিক্ষার্থীদের সহযোগিতা করবে চবি কর্তৃপক্ষ

১২ দিন পর স্বল্প পরিসরে ট্রেন সার্ভিস চালু