সকাল ৬:৩৪, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিকূল পরিস্থিতিতে কখনো হতাশ হবেন না- শিক্ষার্থীদেরকে নওফেল

আজকের সারাদেশ প্রতিবেদন:

শিক্ষার্থীদের প্রতিকূল পরিস্থিতিতে কখনো হতাশ না হতে বললেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে ১০টায় ফেনী ইউনিভার্সিটির প্রথম সমবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের প্রতিনিধি হিসেবে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে অনুষ্ঠানে ইউনিভার্সিটির তিনটি অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএপ্রাপ্ত ২০ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হয়।

অনুষ্ঠানে গ্যাস্ট অব অনার’ হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী।

সমাবর্তন অনুষ্ঠানে সনদ ও স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘এ দেশ ও সমাজ আজ আপনাদের এ পর্যায়ে নিয়ে এসেছে। তাই দেশ ও সমাজের কাছে আপনারা ঋণী। আপনারা আপনাদের অর্জিত জ্ঞান, মেধা ও মনন দিয়ে দেশমাতৃকার কল্যাণ করতে পারলে সে ঋণ কিছুটা হলেও শোধ হবে। প্রতিকূল পরিস্থিতিতে কখনো হতাশ হবেন না, মনে সাহস রাখবেন। মনে রাখবেন, সাফল্যের শিখরে পৌঁছতে হলে আপনাদের অধ্যবসায়, পরিশ্রম ও কাজের প্রতি ভালোবাসা থাকতে হবে।’

গ্যাস্ট অব অনার অধ্যাপক এ কে আজাদ চৌধুরী বলেন, আজকের গ্র্যাজুয়েটরা আগামী দিনের প্রতিনিধিত্ব করবেন। তাই ন্যায়, নৈতিকতা ও দেশপ্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়ে একটি আদর্শ সমাজ গঠনে ভূমিকা রাখতে গ্র্যাজুয়েটদের প্রতি আহ্বান জানান তিনি।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ শাহা মজুমদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী – ২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব নিজাম উদ্দীন হাজারী এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. আবু তাহের।

স্বাগত বক্তব্য রাখেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এম জামালউদ্দীন আহমদ। আরো বক্তব্য রাখেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের প্রেসিডেন্ট জনাব আলাউদ্দিন আহমেদ চৌধুরী।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের মাননীয় সদস্যবৃন্দ, ট্রেজারার, রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, এবারের সমাবর্তনে মোট ৩৫০ শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন। এদের মধ্যে ব্যবসায় প্রশাসন অনুষদের ৯৩ জন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ১৭০ জন, কলা, সমাজ বিজ্ঞান ও আইন অনুষদের ৮৭ জন শিক্ষার্থী রয়েছেন।

মোট ২০ জনকে স্বর্ণপদক দেয়া হয়। তন্মধ্যে রাষ্ট্রপতি স্বর্ণপদক ১০ জনকে এবং অবশিষ্ট ১০ জনকে ভাইস চ্যান্সেলর পদক প্রদান করা হয়েছে। তাদের মধ্যে দুইজন আছেন বর্তমান ফেনী ইউনিভার্সিটির ফ্যাকাল্টি মেম্বার। একজন হলেন ফেনী ইউনিভার্সিটির সিএসই ডিপার্টমেন্টের সহকারি অধ্যাপক এবং চেয়ারম্যান বুশরাত জাহান বিপাশা এবং অন্যজন ইইই ডিপার্টমেন্টের প্রভাষক তানভীর হোসেন। তারা দুই জনই রাষ্ট্রপতি স্বর্ণপদক লাভ করেছেন।

অনুষ্ঠানে সর্বশেষে এক মনোজ্ঞ কনসার্টে অংশ নেয় ব্যান্ড দল শিরোনামহীন। উপস্থিত সবাই তাদের কনসার্ট প্রাণভরে উপভোগ করেন।

আজকের সারাদেশ/এসএম

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম