সকাল ৬:১৬, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরের মাঠে উড়ে গেল বাংলাদেশ

আজকের সারাদেশ প্রতিবেদন:

সিরিজের প্রথম ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে রীতিমতো উড়িয়ে দিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। ২৫৫ রান তাড়ায় বাংলাদেশ অলআউট ১৬৮ রানেই। ৮৬ রানে হেরে ১-০ তে পিছিয়ে পড়ল টাইগাররা।

২০০৮ সালের পর বাংলাদেশের মাটিতে প্রথমবারের মতো বাংলাদেশকে হারাল নিউজিল্যান্ড। টস হেরে বোলিংয়ের শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ।

তবে মাঝের ওভারে সেই ধারবাহিকতা ধরে রাখতে পারেনি। তাতে লড়াই করার পুঁজি পেয়ে যায় নিউজিল্যান্ড। বাংলাদেশের বোলিং ইনিংসের কার্বন কপি বলা যায় ব্যাটিং ইনিংসকে।

লিটন দ্রুত ফিরলেও তানজিদ তামিম-তামিম ইকবাল জুটিতে উড়ন্ত সূচণা পেয়েছিল বাংলাদেশ। কিন্তু এরপর আর বড় কোনো জুটি গড়তে পারেনি। আসলে সেটা হতে দেয়নি কিউইরা।

ঢাকায় আসছেন ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহো
ঢাকায় আসছেন ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহো
বিস্তারিত পড়ুন
বিশেষ করে ইশ সোধি। এই স্পিনারের ঘূর্ণি জালে এদিন ধরা পড়েছেন বাংলাদেশে ৬ ব্যাটার। মিডল অর্ডারে মাহমুদউল্লাহ ছাড়া আর কেউ তার সামনে দাঁড়াতেই পারেনি। ফলে ৮৬ রানের পরাজয় সঙ্গী হয়েছে বাংলাদেশের।

বড় হার সঙ্গী হলেও রিয়াদের মতো কামব্যাকের মঞ্চ ছিল তামিম ইকবালেরও। অবসর ভেঙে দীর্ঘ ইনজুরি কাটিয়ে চেনা মঞ্চে অনাড়ম্বর অভিনেতার মতো নতুন শুরু করেছিলেন তিনি। বাঁ-হাতি ওপেনার তামিমও কামব্যাকের ম্যাচে ৪৪ রানের ইনিংস খেলে টেনেটুনে পাশ মার্ক তুলেছেন। তবে বিশ্বকাপ দলের লিটন দাস (১৬ বলে ৬ রান) কিংবা টিকিট পাওয়ার আশায় থাকা তানজিদ তামিম (১৬) ফেল করেছেন।

ফেল করেছেন আট নম্বরের বোলিং অলরাউন্ডার বিবেচনায় দলে সুযোগ পাওয়া সৌম্য সরকার। যাকে এই ম্যাচে অধিনায়ক বোলিং করাননি। ব্যাটিংয়ের সুযোগ দিয়েছিলেন গুরুত্বপূর্ণ অর্ডার চারে। তিনি গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন।

তাওহীদ হৃদয় পাঁচে নেমে মাত্র ৪ রান করে আউট হন। পরে ভরসা দেওয়া রিয়াদ ৭৬ বলে চারটি চার ও এক ছক্কায় ৪৯ রান করে ফিরে যান। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের কীর্তি গড়লেও এক রানের জন্য ফিফটির সঙ্গে মিস করেন ওয়ানডের পাঁচ হাজার রান করার সুযোগ।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি