সকাল ৭:৫৯, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরের মাঠে উড়ে গেল বাংলাদেশ

আজকের সারাদেশ প্রতিবেদন:

সিরিজের প্রথম ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। দ্বিতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে রীতিমতো উড়িয়ে দিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। ২৫৫ রান তাড়ায় বাংলাদেশ অলআউট ১৬৮ রানেই। ৮৬ রানে হেরে ১-০ তে পিছিয়ে পড়ল টাইগাররা।

২০০৮ সালের পর বাংলাদেশের মাটিতে প্রথমবারের মতো বাংলাদেশকে হারাল নিউজিল্যান্ড। টস হেরে বোলিংয়ের শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ।

তবে মাঝের ওভারে সেই ধারবাহিকতা ধরে রাখতে পারেনি। তাতে লড়াই করার পুঁজি পেয়ে যায় নিউজিল্যান্ড। বাংলাদেশের বোলিং ইনিংসের কার্বন কপি বলা যায় ব্যাটিং ইনিংসকে।

লিটন দ্রুত ফিরলেও তানজিদ তামিম-তামিম ইকবাল জুটিতে উড়ন্ত সূচণা পেয়েছিল বাংলাদেশ। কিন্তু এরপর আর বড় কোনো জুটি গড়তে পারেনি। আসলে সেটা হতে দেয়নি কিউইরা।

ঢাকায় আসছেন ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহো
ঢাকায় আসছেন ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহো
বিস্তারিত পড়ুন
বিশেষ করে ইশ সোধি। এই স্পিনারের ঘূর্ণি জালে এদিন ধরা পড়েছেন বাংলাদেশে ৬ ব্যাটার। মিডল অর্ডারে মাহমুদউল্লাহ ছাড়া আর কেউ তার সামনে দাঁড়াতেই পারেনি। ফলে ৮৬ রানের পরাজয় সঙ্গী হয়েছে বাংলাদেশের।

বড় হার সঙ্গী হলেও রিয়াদের মতো কামব্যাকের মঞ্চ ছিল তামিম ইকবালেরও। অবসর ভেঙে দীর্ঘ ইনজুরি কাটিয়ে চেনা মঞ্চে অনাড়ম্বর অভিনেতার মতো নতুন শুরু করেছিলেন তিনি। বাঁ-হাতি ওপেনার তামিমও কামব্যাকের ম্যাচে ৪৪ রানের ইনিংস খেলে টেনেটুনে পাশ মার্ক তুলেছেন। তবে বিশ্বকাপ দলের লিটন দাস (১৬ বলে ৬ রান) কিংবা টিকিট পাওয়ার আশায় থাকা তানজিদ তামিম (১৬) ফেল করেছেন।

ফেল করেছেন আট নম্বরের বোলিং অলরাউন্ডার বিবেচনায় দলে সুযোগ পাওয়া সৌম্য সরকার। যাকে এই ম্যাচে অধিনায়ক বোলিং করাননি। ব্যাটিংয়ের সুযোগ দিয়েছিলেন গুরুত্বপূর্ণ অর্ডার চারে। তিনি গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন।

তাওহীদ হৃদয় পাঁচে নেমে মাত্র ৪ রান করে আউট হন। পরে ভরসা দেওয়া রিয়াদ ৭৬ বলে চারটি চার ও এক ছক্কায় ৪৯ রান করে ফিরে যান। আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের কীর্তি গড়লেও এক রানের জন্য ফিফটির সঙ্গে মিস করেন ওয়ানডের পাঁচ হাজার রান করার সুযোগ।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম