রাত ১:২১, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রেডিসনের একই ছাদের নিচে দেশ-বিদেশের ৩৫ হাসপাতালের চিকিৎসাসেবা

চট্টগ্রাম প্রতিনিধি:

দেশ-বিদেশে চিকিৎসার খরচ, বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা স্বাস্থ্য্য বিষয়ক নানা পরামর্শ দেওয়ার লক্ষ্যে দুই দিনব্যাপী হেলথ অ্যান্ড ওয়েলনেস এক্সপো আয়োজন করছে বেঙ্গল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিসিসিআই) ও মাটি-টা। দ্বিতীয়বার রেডিসন ব্লু চট্টগ্রাম বে ভিউর মেজবান হলে ৫ ও ৬ অক্টোবর এই মেলা অনুষ্ঠিত হবে।

সোমবার (২ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
সংবাদ সম্মেলনে মাটি-টার চেয়ারম্যান ডা. মুনাল মাহবুব বলেন, এটি আমাদের দ্বিতীয়বারের মতো আয়োজন। দেশি- বিদেশি হাসপাতাল এবং বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন।

বিনামূল্য নানা স্বাস্থ্য পরামর্শ দেওয়ার কথা জানিয়ে মুনাল মাহবুব আরও বলেন, স্বাস্থ্য বিষয়ক কথোপকথন, পরামর্শ, বিশ্বমাত্রিক চিকিৎসা ব্যবস্থার ধরন নিয়ে যৌথ আলোচনা হবে। নিঃসন্তান দম্পতিদের বিশেষ পরামর্শ দেওয়া হবে। বাংলাদেশের চিকিৎসাসেবার মান উন্নয়নে যৌথ প্রশিক্ষণের পরামর্শ ও সুপারিশ প্রদান করা হবে। মেলাতে দেশ বিদেশেদের ৪ জন বিশেষজ্ঞ অংশগ্রহণ করবেন। এছাড়া এভারকেয়ার, এ্যাপোলোসহ দেশ – বিদেশের ৩৫টির মতো সুনামধন্য হাসপাতাল অংশগ্রহণ করবে। সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই মেলা।

বেঙ্গল চেম্বারের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর অঙ্গনা গুহ রায় চৌধুরী মেলার উদ্দেশ্য সম্পর্কে বলেন, সুস্বাস্থ্যের সঠিক তথ্য দিতে দিল্লি, হায়দ্রাবাদ, চেন্নাই, থাইল্যান্ড, বাংলাদেশের বিশেষজ্ঞরা মেলায় আসবেন। আমাদের লক্ষ্যে যাতে গরিব রোগীরা স্বাস্থ্য পরার্মশ পান।