রাত ১:১৮, মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

জুয়ার প্রচারণায় গিয়ে বিপদে পড়লেন রণবীর কাপুর

আজকের সারাদেশ প্রতিবেদন:

অনলাইন জুয়ার একটি অ্যাপের প্রচারণায় গিয়ে ভারতীয় আর্থিক অনিয়ম তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের মুখোমুখী (ইডি) হতে হচ্ছে বলিউড তারকা রণবীর কাপুরকে।

বেআইনি বেটিং প্ল্যাটফর্ম মহাদেব অনলাইনের হয়ে প্রচারে নামার মামলায় ৬ অক্টোবর ইডি তাকে জিজ্ঞাসাবাদ করবে বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে।

ওই প্রচারণার জন্য পারিশ্রমিক হিসাবে মোটা অঙ্কের অর্থও নিয়েছেন আলিয়া ভাটের স্বামী। শুধু রণবীর নন, এই দুর্নীতিকাণ্ডে কেন্দ্রীয় সংস্থা ইডির নজরে রয়েছেন একগুচ্ছ বলিউড অভিনেতা ও সঙ্গীতশিল্পীরা।

আর্থিক কেলেঙ্কারির তদন্তে নেমে একে একে সবাইকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি।

জানা গেছে, চলতি বছরেই সংযুক্ত আরব আমিরশাহিতে বিয়ে করেন মহাদেব অনলাইন গেমিং অ্যাপের কর্ণধার সৌরভ চন্দ্রকর। গত ফেব্রুয়ারি মাসে সেই বিলাসবহুল বিয়ের অনুষ্ঠানে হাজির ছিলেন একাধিক তারকা।

ওই সময় এই অ্যাপের সাক্সেস পার্টিও আয়োজন করা হয়েছিল। সেই পার্টিতে ঠিক কী আর্থিক লেনদেন হয়েছিল, সেই দিকটাও খতিয়ে দেখতে চায় ইডি।

অনলাইন গেমিংকাণ্ডে গড়াপেটা সম্পর্কে রণবীর কতটা ওয়াকিবহাল? শুধুই কি অ্যাপের প্রচার সেরেছেন তিনি, নাকি শিকড় আরও গভীরে? সে বিষয়েও তথ্য অনুসন্ধানে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আনুমানিক ৫ হাজার কোটি রুপির এই আর্থিক দুর্নীতির মামলার মূল কেন্দ্র সংযুক্ত আরব আমিরশাহি। সেখানেই মহাদেব অনলাইন বুকিং অ্যাপের হেডকোয়াটার। টাকা পাচারের জন্য বস্তিবাসীদের টাকার টোপ দিয়ে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টের কন্ট্রোল ওই অ্যাপের এজেন্টরা নিয়ে নিতেন, তদন্তে নেমে জানতে পেরেছে ইডি।

‘ভাড়ার অ্যাকাউন্ট’ থেকে কাস্টমারের টাকা পৌঁছে দেয়া হতো সংশ্লিষ্ট অ্যাকাউন্টগুলোতে। এভাবেই বেটিং অ্যাপকে ঢাল করে ভিলাইয়ের এক সামান্য ফলের রস বিক্রেতা সৌরভ চন্দ্রকার ফুলে ফেঁপে ওঠেন।

করোনার পরই সৌরভের এই কেলেঙ্কারি-কাণ্ড ডানা মেলে। এখন ইডির ওয়ান্টেড লিস্টে রয়েছেন সৌরভ ও তার সহযোগী রাজ গুপ্তা।

তবে দুর্নীতিকাণ্ডে নাম জড়ানোর পর এখনও কোনো মন্তব্য করেননি রণবীর।

বলিউড অভিনেতা রণবীর কাপুরকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ৬ই অক্টোবর ইডি আধিকারিকদের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হবে নায়ককে। মহাদেব অনলাইন বেটিং মামলায় ইডির নজরে রয়েছেন রণবীর কাপুর।

আজকের সারাদেশ/০৫অক্টোবর/এএইচ

সর্বশেষ সংবাদ

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক

গুলিবিদ্ধ কিশোরকে রিকশায় তুলতে গিয়ে দেখলেন নিজেরই সন্তান

নিরপরাধ শিক্ষার্থীদের সহযোগিতা করবে চবি কর্তৃপক্ষ

১২ দিন পর স্বল্প পরিসরে ট্রেন সার্ভিস চালু