রাত ১:২১, মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুল শিক্ষার্থীদের নিয়ে ‘মুজিব’ সিনেমা দেখল নগর ছাত্রলীগ

আজকের সারাদেশ প্রতিবেদন:

বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ নিয়ে তুমুল আলোচনা চলছে বিভিন্ন অঙ্গনে। এই সিনেমাকে ঘিরে দেশের বিভিন্ন স্থানে হুলবিমুখ দর্শক হলে ফিরতে শুরু করেছে। এরমধ্যে বঙ্গবন্ধুর জীবনাদর্শ জানাতে চট্টগ্রাম নগরের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সিনেমাটি দেখার সুযোগ করে দিয়েছে নগর ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মহান মুক্তিযুদ্ধ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা সাধারণ শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতেই নিজেদের উদ্যোগে টিকিট কেটে এই সিনেমা দেখিয়েছেন তারা।

বুধবার(১৮ অক্টোবর) দুপুর থেকে বিকেল পর্যন্ত নগরের কাজীর দেউড়ির সুগন্ধা সিনেমা হলে এ সিনেমাটি প্রদর্শিত হয়।

নগর ছাত্রলীগ নেতা রবিউল হোসেন রবিন বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতির জীবন ও কর্মের চিত্রায়নে তরুণ চলচ্চিত্র তারকাদের অভিনীত ছবিটি নতুন প্রজন্মকে ঐতিহাসিক আখ্যানের সঙ্গে গভীরভাবে সংযুক্ত করবে। চলচ্চিত্র একটি শক্তিশালী মাধ্যম এবং তরুণ-তরুণীরা চলচ্চিত্রটি দেখার সময় ও ইতিহাসকে কল্পনা করার সুযোগ পাবে।

চলচ্চিত্রটির প্রিমিয়ার শো টি আমি দেখেছি। আমি সিনেমাটি দেখে কেঁদেছি। আমি বিশ্বাস করি এই সিনেমাটি সাধারণ শিক্ষার্থীরা দেখলে বঙ্গবন্ধুর জীবন আদর্শ সম্পর্কে জানতে পারবেন এবং নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শে উদ্বুদ্ধ হবে। এ ধারণা থেকেই আজ বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে এই সিনেমা দেখেছি।

ডা. ইফতেখার হোসাইন শায়ান বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে আমরা নগর ছাত্রলীগের উদ্যোগে টিকিট কেটে আমাদের বিভিন্ন শিক্ষার্থীদের নিয়ে টিকিট ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি দেখালাম। এতে শিক্ষার্থীরা আমাদের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ ও জাতির পিতা শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানতে ও শিখতে পেরেছে।

শিক্ষার্থী নওফিল মাহিন বলেন, আমরা বই পড়ে ও টেলিভিশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জেনেছি। আজকে সিনেমা দেখে অনেক কিছুই জানতে ও শিখতে পারলাম।

সিনেমাটা দেখে আরেক শিক্ষার্থী বলেন, নগর ছাত্রলীগের সিনিয়র নেতারা আমাদের সবাইকে সিনেমাটি দেখার সুযোগ করে দিয়েছেন।। আমাদের ভীষণ ভালো লেগেছে। সিনেমার শেষ মূহুর্তে ১৫ আগস্ট ঘটনা দেখে কেঁদেছি।

এসময় উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের সদস্য ডা. ইফতেখার হোসাইন শায়ান, ছাত্রলীগ নেতা রবিউল হোসেন রবিন, বায়েজিদ থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলাম, মিথাস বড়ুয়া চয়ন, সৈয়দ শাহারিয়ার সাদিক
বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ সভাপতি নজরুল ইসলাম রাজু, চকবাজার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইয়াজ উদ্দিন হৃদয়, নগর ছাত্রলীগ নেতা শামীম ওসমান, এন আই টি ছাত্রলীগের সাবেক সভাপতি খালিদ হোসাইন অন্তর, নগর ছাত্রলীগ নেতা মোনতাসির চৌধুরী মাহিয়ান প্রমুখ।#

আজকের সারাদেশ/১৮অক্টোবর/এএইচ

সর্বশেষ সংবাদ

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক

গুলিবিদ্ধ কিশোরকে রিকশায় তুলতে গিয়ে দেখলেন নিজেরই সন্তান

নিরপরাধ শিক্ষার্থীদের সহযোগিতা করবে চবি কর্তৃপক্ষ

১২ দিন পর স্বল্প পরিসরে ট্রেন সার্ভিস চালু