রাত ১:১৯, মঙ্গলবার, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

মুক্তির প্রথমদিনে দর্শকদের প্রশংসায় ‘টাইগার ৩’

আজকের সারাদেশ প্রতিবেদন:

১২ নভেম্বর মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত টাইগার সিরিজের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘টাইগার ৩’। মুক্তির প্রথম দিনে প্রথম শোতেই ব্যপকভাবে দর্শক চাহিদাও পূরণ করতে পেরেছে সিনেমাটি। অন্তত দর্শকদের প্রতিক্রিয়া সেটাই জানান দিচ্ছে। সিনেমাটি দেখে এককথায় দুর্দান্ত রিভিউ দিচ্ছেন অধিকাংশ দর্শক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘টাইগার ৩’ নিয়ে চলছে চলছে একের পর এক পর্যালোচনা। নেটিজেনদের মতে, দীপাবলিতে দারুণ উপহার দিয়েছেন বলিউড ভাইজান সালমান খান। মতামত ব্যক্ত করছেন সিনেমা বিশ্লেষকরাও। তাদের মতে, দীপাবলির দারুণ উপহার দিয়েছেন সালমান খান। বেশিরভাগ দর্শকদের মতে, বছরের অন্যতম ব্লকবাস্টার হতে যাচ্ছে সিনেমাটি।

বলিউডের সবচেয়ে বড় ও সফল ফ্র্যাঞ্চাইজি স্পাই ইউনিভার্সের পঞ্চম সিনেমাটি ঘিরে দর্শক প্রত্যাশা প্রথম থেকেই ছিল তুঙ্গে। তার ওপরে টাইগার-জোয়ার জনপ্রিয় রসায়ন। সাথে এবার খলনায়কের ভূমিকায় অবতীর্ণ বলিউডের আরেক জনপ্রিয় অভিনেতা ইমরান হাশমি। সব মিলিয়ে ধুন্ধুমার এক অ্যাকশন প্যাকড ধামাকারই ইঙ্গিত দিয়েছিল ‘টাইগার ৩’ যা সফলভাবে চিত্রায়িত করতে পেরেছে।

এদিকে ভারতীয় সিনেমা বিশ্লেষকরাও ‘টাইগার ৩’ সম্পর্কে তাদের মতামত ব্যক্ত করেছেন। বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ সিনেমাটির ৪ রেটিং দিয়ে জানান, এক কথায় স্ম্যাশ হিট। বাঘের গর্জন ফিরে এসেছে। সবচেয়ে বড় ধামাকা এই দীপাবলিতে। চমৎকার দ্বিতীয়ার্ধ, কঠিন অ্যাকশন, দুর্দান্ত ক্যামিও এবং অবশ্যই একজন হিংস্র টাইগার সালমান খান।

গুঞ্জন ছিল, ‘টাইগার ৩’তে থাকবে শাহরুখ খানের ক্যামিও। পর্দায়ও শাহরুখকে দেখা গেছে রক্ষাকর্তার ভূমিকায় অবতীর্ণ হতে। আর সিনেমার পর্দায় বলিউড বাদশার দুর্দান্ত এ ক্যামিও বাড়তি উন্মাদনা তৈরি করেছে। নেটমাধ্যমে ফাঁস হওয়া ‘টাইগার ৩’-এর দুটি ভিডিও আলোড়ন ফেলেছে সিনেপ্রেমীদের মাঝে। ‘টাইগার’ সালমানকে বাঁচাতে হাজির পাঠান, এই দৃশ্য এখন ভাইরাল।

দর্শক ও বিশ্লেষকদের মতে, আগের ৪টি গুপ্তচর সিনেমার গল্পের চেয়ে এটির গল্প ভাল। কারো কারো মতে, গল্পের বিন্যাস বেশ ভালো। অভিনয়ও দারুণ। অ্যাকশন তো কাঁপিয়ে দিয়েছে একদম। কেউ কেউ বলছেন, টাইগার ফ্র্যাঞ্চাইজির সবচেয়ে পারফেক্ট সিনেমা এটিই। কেউ কেউ শাহরুখ খানের ক্যামিওর প্রশংসা করে বলছেন, পাঠানের সঙ্গে টাইগারের দৃশ্য ছিল সিনেমাটির প্রাণ। এক কথায় অনবদ্য।

কিছু দর্শক অবশ্য সমালোচনার পথও বেছে নিয়েছেন। শাহরুখ খানের ‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর সঙ্গে তুলনা করে বলছেন, ‘টাইগার ৩’ শুধুই অ্যাকশন ধামাকা। একজন ব্যক্তির শো ছাড়া আর কিছু নেই এতে।

টাইগার সিরিজের আগের দুই সিনেমা ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হ্যায়’ এর মতো টাইগার-৩’ সিনেমাতেও সালমানের বিপরীতে নায়িকা হিসেবে রয়েছেন ক্যাটারিনা কাইফ। খল চরিত্রে আছেন ইমরান হাশমী। যশ রাজ ফিল্মসের তৈরি স্পাই ইউনিভার্সের পঞ্চম এই সিনেমাটি পরিচালনা করেছেন মনিশ শর্মা। এতে টাইগার সালমানের সঙ্গে ’ওয়্যার’ এর ‘কবির’ খ্যাত হৃতিক রোশন ও ’পাঠান’ খ্যাত শাহরুখ খানকেও দেখা গিয়েছে।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

কবিতা: স্বাধীনতা।

ভূমি, কার্গো দখল ও ঘর ভাংচুরের ঘটনায় কবিরহাট থানায় মামলা

চবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের ‘মুক্ত সংলাপ’ প্রত্যাখান শিক্ষার্থীদের, ষড়যন্ত্র না করতে দিল হুঁশিয়ারি

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা হাসান নূরী

চবি উপাচার্য হিসেবে অধ্যাপক শামীম অথবা ড. আতিয়ারকে চান শিক্ষার্থীরা

ইন্টারনেট সেবা ব্যাহত হওয়ার দায় নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন পলক

কোপা আমেরিকার সেরা একাদশে ৫ জনই আর্জেন্টিনার, ব্রাজিলের এক

গুলিবিদ্ধ কিশোরকে রিকশায় তুলতে গিয়ে দেখলেন নিজেরই সন্তান

নিরপরাধ শিক্ষার্থীদের সহযোগিতা করবে চবি কর্তৃপক্ষ

১২ দিন পর স্বল্প পরিসরে ট্রেন সার্ভিস চালু