সন্ধ্যা ৬:৪৬, সোমবার, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আল-শিফা হাসপাতালে বিদ্যুৎহীনতায় ৪০ রোগীর মৃত্যু

আজকের সারাদেশ প্রতিবেদন:

বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় যথাযথ চিকিৎসার অভাবে একের পর এক রোগী মারা যাচ্ছে অধিকৃত ফিলিস্তিনের গাজা উপত্যকার আল-শিফা হাসপাতালে। গত ১১ নভেম্বর থেকে চার অপরিণত শিশুসহ এই হাসপাতালে বিদ্যুৎহীনতায় ৪০ রোগীর মৃত্যু হয়েছে বলে শনিবার জানিয়েছে জাতিসংঘ।

আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়, উপত্যকার বৃহত্তম হাসপাতালটিতে শুক্রবার তৃতীয় দিনের মতো হানা দেয় ইসরায়েল। এমন বাস্তবতায় স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানটির প্রশাসকরা বিদ্যুৎ না থাকার কারণে রোগীর মৃত্যুর বিষয়টি জানান।

গাজার পরিস্থিতি নিয়ে জাতিসংঘের মানবিক বিষয়াবলী সমন্বয় দপ্তর ইউএনওসিএইচএর সর্বশেষ প্রতিবেদনে জানানো হয়, শুক্রবার রাতে গাজার প্রাণকেন্দ্রে নুসেইরাত এলাকায় আবাসিক বিভিন্ন ভবনে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ২০ জন নিহত হওয়ার পাশাপাশি প্রায় ১৪০ জন ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে।

ইউএনওসিএইচএ জানায়, শুক্রবার রাতের হামলার পর খালি হাতে সেকেলে যন্ত্রপাতি দিয়ে ধ্বংসস্তূপে চাপা পড়া লোকজনকে উদ্ধারের চেষ্টা চালান স্থানীয়রা।

জাতিসংঘের দপ্তরটি আরও জানায়, যানবাহনের জন্য প্রয়োজনীয় জ্বালানি না থাকার পাশাপাশি যোগাযোগ-বিচ্ছিন্নতায় মোটা দাগে কার্যক্রম বন্ধ রাখতে হয়েছে গাজায় জরুরি সেবাদাতা সংস্থাগুলোকে।

আজকের সারাদেশ/১৮নভেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ