সকাল ৮:৩০, রবিবার, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ন্যায্যমূল্যে সবজি বিক্রি করল নগর ছাত্রলীগ

আজকের সারাদেশ প্রতিবেদন:

প্রধানমন্ত্রীর নির্দেশে কৃষকের ক্ষেত থেকে সবজি ক্রয় করে ন্যায্য মূল্যে বিক্রয় কার্যক্রম শুরু করেছেন চট্টগ্রাম মহনগর ছাত্রলীগ।

কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত এবং ভোক্তা পর্যায়ে শীতকালীন শাক সবজির মূল্য সহনীয় রাখতে ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সংগঠক খালিদ হোসাইন অন্তর।

কৃষকের কাছ থেকে সরাসরি ন্যায্যমূল্যে শাক সবজি কিনে তা কম দামে বিক্রির ব্যবস্থা করেছে তিনি। এর মাধ্যমে সাধারণ ভোক্তারা সঠিক দামে সবজি কেনার সুযোগ পাচ্ছেন।

এছাড়া যারা দরিদ্র নারী-পুরুষ রয়েছেন তাদের ফ্রিতে সবজি বিতরণ করা হচ্ছে ।
অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট অবসান করে সাধারণ ভোক্তাদের কল্যাণে এমন উদ্যোগ বলে জানিয়েছেন তিনি।

কৃষকের কাছ থেকে সরাসরি ন্যায্যমূল্যে শাক সবজি কিনে তা কম দামে বিক্রির ব্যবস্থা করেছে তারা। এর মাধ্যমে সাধারণ ভোক্তারা সঠিক দামে সবজি কেনার সুযোগ পাচ্ছেন।

খালিদ হোসাইন অন্তর বলেন, ‘অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট বাণিজ্য রোধে এবং সাধারণ ভোক্তাদের কল্যাণে উৎপাদিত শাকসবজি সরাসরি কৃষকের থেকে সরবরাহ করা হয়েছে। এতে কৃষকরা যেমন ন্যায্যমূল্য পাচ্ছেন তেমনি সঠিক দামে ভোক্তারা এসব সবজি কেনার সুযোগ পেয়েছেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বায়েজিদ থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মিথাস বড়ুয়া চয়ন,বাকলিয়া থানা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক ছৈয়দ মুহাম্মদ সাদিকউল্লাহ শাহরিয়ার, এনআইটি ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক শাওন বড়ুয়া ও সাবেক অর্থ বিষয়ক সম্পাদক আদনান সোয়েব সহ ওয়ার্ড ও থানা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সবজির বাজারে অস্থিতিশীলতা কাটাতে ছাত্রলীগের সুলভমূল্যে সবজি বিক্রয় ও অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে সবজি বিতরণের এই উদ্যোগ অব্যাহত থাকবে বলে জানান।

আজকের সারাদেশ/একে