সকাল ৮:৪৬, রবিবার, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে শর্ট সার্কিটের আগুনে পুড়ে ছাই ২৬ যান, প্রহরী দগ্ধ

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রামের হালিশহরে একটি সিএনজি চালিত অটোরিকশার গ্যারেজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে বিভিন্ন ধরনের ২৬ টি যান পুড়ে গেছে। দগ্ধ হয়েছেন গ্যারেজের প্রহরী মোহাম্মদ আলী।

রোববার গভীর রাতে হালিশহর থানার বউ বাজার এলাকায় খাজা হোটেলের পাশে জাহাঙ্গীরের সিএনজি অটোরিকশার গ্যারেজে এই ঘটনা ঘটে। খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে গ্যারেজে থাকা ২০ টি সিএনজি চালিত অটোরিকশা, ৫ টি মোটরসাইকেল ও একটি রিকশা পুড়ে গেছে৷

আগ্রাবাদ ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা খান খলিলুর রহমান বলেন, ‘আমরা রাত পৌনে দুটার দিকে অগ্নিকাণ্ডের খবর পেয়েছি। আমাদের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে বিভিন্ন ধরনের ২৬ টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। যার আর্থিক পরিমাণ ৫০ লাখ টাকার মতো।’

গ্যারেজ মালিক জাহাঙ্গীর আলম ও ফায়ার সার্ভিসের বরাত দিয়ে ওই গ্যারেজে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লোগেছে বলে জানিয়েছে পুলিশ। হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কায়সার হামিদ বলেন, ‘ফায়ার সার্ভিস আর গ্যারেজ মালিকের তথ্যানুযায়ী বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ওই আগুন লেগেছিল। আগুনে ওই গ্যারেজের প্রহরী দগ্ধ হয়েছেন, তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।’

রাত সোয়া দুটার দিকে ওই গ্যারেজের ভেতরের দিকে প্রহরীর বিছানার পাশে প্রথম আগুন জ্বলতে দেখেছেন স্থানীয় বাসিন্দা মো. লোকমান হোসেন। তিনি বলেন, ‘শুরুতে রাতে প্রহরী থাকে যে ওখানে আগুন দেখে আমি জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিই। পরে ফায়ার সার্ভিস এসে কাজ করে। আগুন থেকে মাত্র একটি সিএনজি অটোরিকশা বের করতে পারছে৷ ভেতরে থাকা বাকী সবকিছু পুড়ে গেছে।

আজকের সারাদেশ/এএইচ