রাত ৮:১৮, সোমবার, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আচরণবিধি লঙ্ঘনের কথা জানতে চাওয়ায় সাংবাদিককে পেটালেন মোস্তাফিজ

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রামে আচরণবিধি লঙ্ঘন নিয়ে প্রশ্ন করায় এক সাংবাদিককে মারধর করেছেন সংসদ সদস্য ও চট্টগ্রাম-১৬ আসনের নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান। এসময় তার সবুজ সংকেত পেয়ে সঙ্গে থাকা নেতাকর্মীরা সাংবাদিকদের উপর চড়াও হন।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। এসময় ওই সাংবাদিককে মারধরের ও দেখে নেওয়ার হুমকির পাশাপাশি বেসরকারি টেলিভিশন মাছরাঙার মাইক্রোফোন-ট্রাইপড ভাংচুর করেন তিনি।

ভোক্তভুগী রাকিব উদ্দিন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের চট্টগ্রাম ব্যুরোতে কর্মরত। ঘটনার বিষয়ে তিনি বলেন, ‘ওনি আমাদের সামনেই দলবল নিয়ে মনোনয়নপত্র জমা দিতে যান। কিছুক্ষণ পর জমা দিয়ে ফিরেও আসেন। কিন্তু নির্বাচনী আচরণবিধি অনুযায়ী ৫ জনের অধিক লোক নিয়ে মনোনয়ন পত্র জমা দিতে যেতে পারবেন না। তাই ব্রিফিংয়ের শুরুতে এই বিষয়ে প্রশ্ন করায় ওনি ক্ষিপ্ত হয়ে কিছু বুঝে উঠার আগেই আমার দিকে তেড়ে আসেন। আমাকে মরধর করে নিচে ফেলে দেন। ওনার সমর্থকরাও আমাকে মারধর করে, ক্যামেরা ভাংচুর ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন ও মাছরাঙ্গা টেলিভিশনের মাইক্রোফোন কেড়ে নিয়ে আছড়ে ফেলে দেয়।’

এই বিষয়ে বক্তব্য জানতে একাধিকবার মোস্তাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার সাড়া পাওয়া যায়নি।

তবে এই বিষয়ে অভিযোগ পেলে ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি বলেন, ‘ভুক্তভোগীর অভিযোগ সাপেক্ষে ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের সংসদ সদস্য প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র উঁচিয়ে মিছিলের নেতৃত্বদান, দলের কেন্দ্রীয় জ্যেষ্ঠ নেতাদের নিয়ে বাজে মন্তব্য করা সহ বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ড করে বেশ কয়েকবার গণমাধ্যমের শিরোনাম হয়েছেন। নানা বিতর্কিত কর্মকাণ্ডের পর আবারও ‘নৌকা’ ভাগিয়ে নিয়ে আরও আগ্রাসী হয়ে উঠছেন বিতর্কত এই নেতা।

আজকের সারাদেশ/এইচএ

সর্বশেষ সংবাদ