ভোর ৫:২১, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কুবিতে ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফিন্যান্স ও বাংলা বিভাগ

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শেখ কামাল আন্তঃবিভাগ ভলিবল টুর্নামেন্টের (ছাত্র-ছাত্রী) ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এতে ছাত্র ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ এবং ছাত্রী ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হয়েছে বাংলা বিভাগ।

বুধবার (৬ ডিসেম্বর) বিকালে উত্তেজনাপূর্ণ দুটি ম্যাচে এ জয় পায় দলগুলো। এতে ছাত্র ক্যাটাগরিতে রানার আপ হয় মার্কেটিং বিভাগ এবং ছাত্রী ক্যাটাগরিতে রানারআপ হয় লোকপ্রশাসন বিভাগ।

প্রতিযোগিতায় ছাত্রদের মধ্যে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের খেলোয়াড় মোহাম্মদ রাশেদ এবং ছাত্রীদের মধ্যে লোকপ্রশাসন বিভাগের খেলোয়াড় মানসুরা আফরিন।

খেলায় চ্যাম্পিয়ন ও রার্নাস আপ দলের সদস্যদের হাতে ট্রফি ও প্রাইজমানি তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ এফ এম আবদুল মঈন। এসময় তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের খেলাধুলা আয়োজনের অন্যতম উদ্দেশ্য হচ্ছে আমাদের শিক্ষার্থীরা যেন শারীরিক এবং মানসিকভাবে সুস্থ থাকে। ক্রীড়ার প্রতিটি ক্ষেত্রে আমরা এগিয়ে যাচ্ছি, আজকে ভলিবল টুর্নামেন্ট আমাদের অন্যতম অর্জন। বিশেষ করে আমাদের ছাত্রীদের। আমরা এরই ধারাবাহিকতায় আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে চাই।

তিনি আরও বলেন, ক্রীড়া ক্ষেত্রে কুমিল্লা বিশ্ববিদ্যালয় যাতে এগিয়ে যেতে পারে সেজন্য অর্থবছরের বাজেটে বরাদ্দ বৃদ্ধি করেছি। আমরা শীঘ্রই একটি ভলিবল গ্রাউন্ড পেতে যাচ্ছি। এছাড়া বাস্কেটবল গ্রাউন্ড এবং মাঠের পশ্চিম পাশে একটি গ্যালারি করার পরিকল্পনা নেওয়া হয়েছে। আমরা ছেলেমেয়েদের খেলাধুলায় আগ্রহী করে তুলতে ‘ভাইস চ্যান্সেলর’ স্কলারশিপে অন্তর্ভুক্ত করেছি। যেখানে ১০ জন কে দেওয়ার কথা ছিল সেটি আমি ১৮ জন করে দিয়েছি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আমজাদ হোসেন সরকার, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, বিশ্ববিদ্যালয় ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক জিল্লুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর শেখ কামাল কাপ আন্তঃবিভাগ ভলিবল (ছাত্র-ছাত্রী) প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধন করা হয়। এবারের প্রতিযোগিতায় ছাত্র ক্যাটাগরিতে ১৬টি এবং ছাত্রী ক্যাটাগরিতে ১২টি বিভাগ অংশগ্রহণ করে।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

সিলেটে বন্যার পানিতে ভেসে গেল লাখো মানুষের ঈদ আনন্দ

এবার সেন্টমার্টিনের অদূরে দেখা গেল নৌবাহিনীর যুদ্ধজাহাজ

ঈদের জামাতে আচমকা পড়ে গেলেন আ জ ম নাছির, ধরে তুললেন নওফেল

বিশ্বকাপে ‘ডট বলের বিশ্বরেকর্ড’ তানজিম সাকিবের

বিশ্বকাপের রেকর্ড ভেঙে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ

মিয়ানমার সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ

২৪ মণ ওজনের ‘শান্ত’র দাম ৮ লাখ, কিনলেই ফ্রি ৩ মণের ‘অশান্ত’

ঈদের ছুটিতে মূল্যবান সম্পদ রেখে যেতে পারবেন থানায়: সিএমপি কমিশনার

চট্টগ্রামে সাড়ে ৩ লাখ কাঁচা চামড়া সংরক্ষণের প্রস্তুতি, মজুত রাখা হয়েছে ২১ হাজার টন লবণ

মাঝ নদীতে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি করল জাহাজ কর্তৃপক্ষ