ভোর ৫:৪৩, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বেগম রোকেয়া দিবসের অনুষ্ঠানে নৌকায় ভোট চেয়ে বিপাকে চেয়ারম্যান

আজকের সারাদেশ প্রতিবেদন:

কুমিল্লায় উপজেলা প্রশাসন আয়োজিত বেগম রোকেয়া দিবসের একটি অনুষ্ঠানে নৌকায় ভোট চেয়ে বিপাকে পড়েছেন এক চেয়ারম্যান। এই ঘটনায় ওই চেয়ারম্যানকে চেয়ারম্যানকে জরিমানাসহ সতর্ক করেছেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা। শনিবার (৯ ডিসেম্বর) জেলার দেবিদ্বার উপজেলায় এই ঘটনা ঘটে। এইদিনই অনুষ্ঠানের পর নিজ কার্যালয়ে অভিযুক্ত উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানীকে ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করে দেন ইউএনও নিগার সুলতানা।

এইদিন দুপুরে উপজেলা পরিষদ হল রুমে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ’ ও  ‘বেগম রোকায়া দিবস’ উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আবুল কাসেম ওমানী নৌকার পক্ষে ভোট চান। 

এসময় তিনি তার বক্তব্যে বলেন, এ আসনের রাজী মোহাম্মদ ফখরুল একবার উপজেলা পরিষদ চেয়ারম্যান, স্বতন্ত্র এবং নৌকার প্রার্থী হিসেবে দু’বারের এমপিসহ ১৫ বছর ধরে আপনাদের উন্নয়নে কাজ করেছেন। আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং স্মার্ট দেবিদ্বার গড়ে তুলতে নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলকে ভোট দিয়ে বিজয়ী করবেন। আপনারা যারা আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলকে ভোট দেবেন, তারা হাত তুলে সমর্থন দেন। 

এসময় অনুষ্ঠানের সভাপতি সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা দাঁড়িয়ে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানীকে নির্বাচনী বক্তব্য না দিতে অনুরোধ করেন। এসময় আবুল কাসেম ওমানী বক্তব্য সংক্ষিপ্ত করে অনুষ্ঠান থেকে বেরিয়ে যান।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানী বলেন, আমি বক্তব্য দিতে গিয়ে আবেগ থেকে আমার নৌকার প্রার্থীর পক্ষে ভোট চেয়ে ফেলেছিলাম।

উপজেলা পরিষদের চেয়ারম্যানকে জরিমানার বিষয়টি নিশ্চিত করে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও নিগার সুলতানা বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যিনিই আচরণবিধি লঙ্ঘন করবেন, প্রমাণ পেলে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজকের সারাদেশ/০৯ডিসেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

সিলেটে বন্যার পানিতে ভেসে গেল লাখো মানুষের ঈদ আনন্দ

এবার সেন্টমার্টিনের অদূরে দেখা গেল নৌবাহিনীর যুদ্ধজাহাজ

ঈদের জামাতে আচমকা পড়ে গেলেন আ জ ম নাছির, ধরে তুললেন নওফেল

বিশ্বকাপে ‘ডট বলের বিশ্বরেকর্ড’ তানজিম সাকিবের

বিশ্বকাপের রেকর্ড ভেঙে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ

মিয়ানমার সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ

২৪ মণ ওজনের ‘শান্ত’র দাম ৮ লাখ, কিনলেই ফ্রি ৩ মণের ‘অশান্ত’

ঈদের ছুটিতে মূল্যবান সম্পদ রেখে যেতে পারবেন থানায়: সিএমপি কমিশনার

চট্টগ্রামে সাড়ে ৩ লাখ কাঁচা চামড়া সংরক্ষণের প্রস্তুতি, মজুত রাখা হয়েছে ২১ হাজার টন লবণ

মাঝ নদীতে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি করল জাহাজ কর্তৃপক্ষ