সকাল ৮:৪৯, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বেগম রোকেয়া দিবসের অনুষ্ঠানে নৌকায় ভোট চেয়ে বিপাকে চেয়ারম্যান

আজকের সারাদেশ প্রতিবেদন:

কুমিল্লায় উপজেলা প্রশাসন আয়োজিত বেগম রোকেয়া দিবসের একটি অনুষ্ঠানে নৌকায় ভোট চেয়ে বিপাকে পড়েছেন এক চেয়ারম্যান। এই ঘটনায় ওই চেয়ারম্যানকে চেয়ারম্যানকে জরিমানাসহ সতর্ক করেছেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা। শনিবার (৯ ডিসেম্বর) জেলার দেবিদ্বার উপজেলায় এই ঘটনা ঘটে। এইদিনই অনুষ্ঠানের পর নিজ কার্যালয়ে অভিযুক্ত উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানীকে ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করে দেন ইউএনও নিগার সুলতানা।

এইদিন দুপুরে উপজেলা পরিষদ হল রুমে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ’ ও  ‘বেগম রোকায়া দিবস’ উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আবুল কাসেম ওমানী নৌকার পক্ষে ভোট চান। 

এসময় তিনি তার বক্তব্যে বলেন, এ আসনের রাজী মোহাম্মদ ফখরুল একবার উপজেলা পরিষদ চেয়ারম্যান, স্বতন্ত্র এবং নৌকার প্রার্থী হিসেবে দু’বারের এমপিসহ ১৫ বছর ধরে আপনাদের উন্নয়নে কাজ করেছেন। আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং স্মার্ট দেবিদ্বার গড়ে তুলতে নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলকে ভোট দিয়ে বিজয়ী করবেন। আপনারা যারা আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলকে ভোট দেবেন, তারা হাত তুলে সমর্থন দেন। 

এসময় অনুষ্ঠানের সভাপতি সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা দাঁড়িয়ে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানীকে নির্বাচনী বক্তব্য না দিতে অনুরোধ করেন। এসময় আবুল কাসেম ওমানী বক্তব্য সংক্ষিপ্ত করে অনুষ্ঠান থেকে বেরিয়ে যান।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানী বলেন, আমি বক্তব্য দিতে গিয়ে আবেগ থেকে আমার নৌকার প্রার্থীর পক্ষে ভোট চেয়ে ফেলেছিলাম।

উপজেলা পরিষদের চেয়ারম্যানকে জরিমানার বিষয়টি নিশ্চিত করে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও নিগার সুলতানা বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যিনিই আচরণবিধি লঙ্ঘন করবেন, প্রমাণ পেলে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আজকের সারাদেশ/০৯ডিসেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি