দুপুর ১২:৫৩, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কুবিতে হাল্ট প্রাইজ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চতুর্থবারের মতো শুরু হচ্ছে ২০২০-২৪ হাল্ট প্রাইজ প্রতিযোগিতা৷ রেজিস্ট্রেশন চলবে ১০ ডিসেম্বর (রবিবার) থেকে ৩০ ডিসেম্বর (শনিবার) পর্যন্ত।

এবারের প্রতিযোগিতায় কোনো নির্ধারিত থিম থাকছে না। প্রতিযোগীরা যেকোনো এসডিজি গোলের সাথে সমন্বয় করেই বিজনেস আইডিয়া জেনারেট করতে পারবেন।

প্রতিযোগিতাটি মোট ৩ টি ধাপে অনুষ্ঠিত হবে৷ আইডিয়েশন ইনকিউবেটর, ইনোভেশন ওয়াসিস এবং ভিশন ভ্যানগার্ড। প্রথম দুইটি ধাপ অনলাইনে এবং শেষ ধাপটি অফলাইনে অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় প্রতিটি দলে সর্বোচ্চ ৩ জন সদস্য থাকতে পারবে। পুরস্কার হিসেবে প্রথম স্থান অধিকারী দল পাবে ১৫ হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকারী দল পাবে ১০ হাজার টাকা এবং তৃতীয় স্থান অধিকারী দল পাবে ৫ হাজার টাকা। এছাড়া বিজয়ী প্রতিটি দলের জন্য থাকছে মূল্যবান উপহার সামগ্রী।

প্রতি বছর পৃথিবীজুড়ে ১২১ টি দেশের প্রায় ১৫০০এর বেশি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে বিজয়ী দলকে পরবর্তীতে আঞ্চলিক বাছাই প্রক্রিয়ায় পাঠানো হয়। জাতিসংঘের তত্ত্বাবধায়নে চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী দলকে ১ মিলিয়ন ইউএস ডলার (প্রায় সাড়ে ৮কোটি টাকা) পুরস্কার হিসেবে দেয়া হয়৷

ক্যাম্পাস ডিরেক্টর সুমাইয়া কবির বলেন, এবারের আমাদের টার্গেট হলো ৬০০ রেজিস্ট্রেশন এবং এজন্য যতটুকু প্রচার প্রচারণা করা যায় করবো। কারণ হার্টের মতো একটা প্ল্যাটফর্মে শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে এর থেকে বড় চাওয়া আর নেই।

উল্লেখ্য, এতে বিনামূল্যে নিবন্ধনের সুযোগ থাকছে। সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ক্যাম্পাসে হাল্ট প্রাইজ বুথ থেকে রেজিস্ট্রেশন করা যাবে এবং শীতকালীন ছুটিতে শিক্ষার্থীদের জন্য থাকছে অনলাইন রেজিস্ট্রেশন সুবিধা।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি