রাত ৪:৩২, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের অভিযান

আজকের সারাদেশ প্রতিবেদন:

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৩৩ জনকে দেড় লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।

শনিবার (৯ ডিসেম্বর) চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন উপজেলায় এই অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসন জানায়, মিরসরাই উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমানের নেতৃত্বে ৩টি মামলায় ৩ জনের কাছ থেকে ৮ হাজার জরিমানা করা হয়েছে। আনোয়ারা উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিনের নেতৃত্বে ৫টি মামলায় ৫ জনের কাছ থেকে ১০ হাজার জরিমানা করা হয়। সাতকানিয়া উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকীকের নেতৃত্বে ৫টি মামলায় ৫ জনের কাছ থেকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

বাঁশখালী উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটওয়ারী সিদ্দিকীর নেতৃত্বে ৩টি মামলায় ৩ জনের কাছ থেকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

রাউজান উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিদুয়ানুল ইসলামের নেতৃত্বে ৯টি মামলায় ৯ জনের কাছ থেকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সীতাকুণ্ড  উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিনের নেতৃত্বে ৪ টি মামলায় ৪ জনের বিরুদ্ধে ২৭ হাজার জরিমানা করা হয়।

এছাড়াও মহানগর এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলামের নেতৃত্বে  ৩টি মামলায় ৩ জনের কাছ থেকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে একটি মামলায় একজনের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নির্ধারিত মূল্যের বাইরে বিক্রি এবং অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করা হচ্ছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আজকের সারাদেশ/১০ডিসেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

সিলেটে বন্যার পানিতে ভেসে গেল লাখো মানুষের ঈদ আনন্দ

এবার সেন্টমার্টিনের অদূরে দেখা গেল নৌবাহিনীর যুদ্ধজাহাজ

ঈদের জামাতে আচমকা পড়ে গেলেন আ জ ম নাছির, ধরে তুললেন নওফেল

বিশ্বকাপে ‘ডট বলের বিশ্বরেকর্ড’ তানজিম সাকিবের

বিশ্বকাপের রেকর্ড ভেঙে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ

মিয়ানমার সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ

২৪ মণ ওজনের ‘শান্ত’র দাম ৮ লাখ, কিনলেই ফ্রি ৩ মণের ‘অশান্ত’

ঈদের ছুটিতে মূল্যবান সম্পদ রেখে যেতে পারবেন থানায়: সিএমপি কমিশনার

চট্টগ্রামে সাড়ে ৩ লাখ কাঁচা চামড়া সংরক্ষণের প্রস্তুতি, মজুত রাখা হয়েছে ২১ হাজার টন লবণ

মাঝ নদীতে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি করল জাহাজ কর্তৃপক্ষ