ভোর ৫:২৭, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে জেলা প্রশাসনের অভিযান

আজকের সারাদেশ প্রতিবেদন:

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ৩৩ জনকে দেড় লাখ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।

শনিবার (৯ ডিসেম্বর) চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন উপজেলায় এই অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসন জানায়, মিরসরাই উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমানের নেতৃত্বে ৩টি মামলায় ৩ জনের কাছ থেকে ৮ হাজার জরিমানা করা হয়েছে। আনোয়ারা উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট  মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিনের নেতৃত্বে ৫টি মামলায় ৫ জনের কাছ থেকে ১০ হাজার জরিমানা করা হয়। সাতকানিয়া উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকীকের নেতৃত্বে ৫টি মামলায় ৫ জনের কাছ থেকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়।

বাঁশখালী উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল খালেক পাটওয়ারী সিদ্দিকীর নেতৃত্বে ৩টি মামলায় ৩ জনের কাছ থেকে ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

রাউজান উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিদুয়ানুল ইসলামের নেতৃত্বে ৯টি মামলায় ৯ জনের কাছ থেকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সীতাকুণ্ড  উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিনের নেতৃত্বে ৪ টি মামলায় ৪ জনের বিরুদ্ধে ২৭ হাজার জরিমানা করা হয়।

এছাড়াও মহানগর এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলামের নেতৃত্বে  ৩টি মামলায় ৩ জনের কাছ থেকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে একটি মামলায় একজনের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি নির্ধারিত মূল্যের বাইরে বিক্রি এবং অন্যান্য পণ্য সঠিক দামে বিক্রি হচ্ছে কিনা তা তদারকি করা হচ্ছে। বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আজকের সারাদেশ/১০ডিসেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি