রাত ৮:১০, সোমবার, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পেঁয়াজের দাম বাড়িয়ে জরিমানা গুনলেন খাতুনগঞ্জের দুই ব্যবসায়ী

আজকের সারাদেশ প্রতিবেদন:

মূল্য তালিকা না থাকা, ক্রয় বিক্রয় রশীদ অসংরক্ষনের মতো অনিয়ম এবং সরকার নির্ধারিত মূল্যে এর অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে খাতুনগঞ্জের দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (১০ ডিসেম্বর) বিকাল ৩ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত খাতুনগঞ্জ এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: উমর ফারুকের নেতৃত্বে এ বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুখ জানান, খাতুনগঞ্জ বাজারে আড়তদাররা উচ্চমূল্যে পেঁয়াজ বিক্রি করছে এমন খবরে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ক্রয় রশিদ না রাখা ও বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় ২ টি দোকানকে ( মেসার্স মেহের আলী ট্রেডার্সকে দশ হাজার টাকা এবং মেসার্স মোহাম্মদ আলি আহম্মদ দশ হাজার টাকা) সর্বমোট ০২ টি মামলায় বিশ হাজার টাকা অর্থদণ্ড ও জরিমানা আদায় করা হয়।

এসময় ভ্রাম্যমাণ আদালত আড়তদারদের জরিমানার পাশাপাশি সবাইকে সতর্ক করে দেন। অস্বাভাবিক মূল্যে পেঁয়াজ সহ ভোগ্যপণ্য বিক্রির অভিযোগ পেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, কোনো আড়তদার ও পাইকারি ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্য অবৈধভাবে মজুদ কিংবা এসব পণ্যের কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়ালে জেলা প্রশাসন মজুদ করা পণ্য জব্দ করতে পারে। আড়ত এবং বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে জেল-জরিমানা, পণ্য জব্দ, আড়ত-দোকান সিলগালাসহ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে পেঁয়াজের ক্রমবর্ধমান মূল্য নিয়ে চট্টগ্রামের ব্যবসায়ী ও আড়তদারদের সাথে বসে তাদের মতামত, পরামর্শ, যুক্তি উপস্থাপন করবে।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ