সকাল ৬:২৫, রবিবার, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে ‘নাশকতায়’ মোহনগঞ্জ এক্সপ্রেস লাইনচ্যুত, নিহত ১

আজকের সারাদেশ প্রতিবেদন:

বিএনপি জামায়েতের চলমান অবরোধের মধ্যে গাজীপুরে রেললাইনে ‘নাশকতার’ ঘটনা ঘটেছে। ঢাকা-ময়মনসিংহ রেল রুটে গাজীপুরের ভাওয়াল গাজীপুর রেল স্টেশনের আউটার সিগনাল এলাকায় চিলাই ব্রিজের কাছে দুর্বৃত্তরা রেললাইন কেটে ফেলায় ঢাকা অভিমুখী ৭৯০ মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ ৫ বগি লাইনচ্যুত হয়েছে।

এ ঘটনায় প্রাথমিকভাবে ১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। নিহত ব্যক্তি ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫)।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার হানিফ আলী বলেন, “বুধবার ভোর চারটার দিকে রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি স্টেশন থেকে কিছু দূর অগ্রসর হওয়ার পরপরই ইঞ্জিনসহ এর ৫টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে।”

তিনি আরও জানান, “নাশকতা সৃষ্টির জন্য দুর্বৃত্তরা রেলপথের কিছু অংশ কেটে ফেলায় এমন দুর্ঘটনা ঘটেছে। এতে ঢাকা-ময়মনসিংহ রেলপথে যোগাযোগ বন্ধ আছে। এ ঘটনার পর জয়দেবপুর-ময়মনসিংহ লাইনেও রেল চলাচল বন্ধ রয়েছে।”

এদিকে, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনা তদন্ত করার জন্য গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

আজকের সারাদেশ/একে