সকাল ৬:২৯, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বিভাগের অনিয়ম, অসহযোগিতামূলক আচরণে ভর্তি বাতিল চান চবি শিক্ষার্থী

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের নানান অনিয়ম, অফিস স্টাফদের অপেশাদার ও অসহযোগিতামূলক আচরণের বিষয়ে দীর্ঘদিন ধরে অভিযোগ করেও কোনো সমাধান না পাওয়ায় বিভাগের মাস্টার্সের এক শিক্ষার্থী ভর্তি বাতিলের আবেদন করেছেন।

গত ১৩ ডিসেম্বর চবির ইংরেজি বিভাগের সভাপতিকে মাধ্যম করে কলা ও মানববিদ্যা অনুষদের কো-অর্ডিনেটর বরাবর ই-মেইলে ভর্তি বাতিলের আবেদন করেন মোহাম্মদ নূরুদ্দীন শহীদ নামে ওই শিক্ষার্থীর।

আবেদনপত্রে তিনি উল্লেখ করেন, আমি ইংরেজি বিভাগের ২০২০-২১ সেশনের মাস্টার্সের একজন নিয়মিত শিক্ষার্থী।

বিভাগের নানান অনিয়ম, অফিস স্টাফদের অপেশাদার, হীন এবং অসহযোগিতামূলক আচরণের ব্যাপারে লিখিত অভিযোগ করেও কোনো সমাধান না হওয়া, বারবার একই বিষয়ের পুনরাবৃত্তি ঘটা এবং সর্বোপরি ইংরেজি বিভাগে শিক্ষার্থীদের অগ্রাধিকার সবচেয়ে নিম্ন পর্যায়ের হওয়া, এমনকি শিক্ষার্থীদের প্রয়োজনকে বিরক্তিকর ভাবা ইত্যাদি কারণে আমি এ বিভাগের মাস্টার্স থেকে আমার ভর্তি বাতিল করতে মনস্থির করেছি। অতএব এ বিষয়গুলো বিবেচনাপূর্বক আমার ভর্তি বাতিলের আবেদন গ্রহণ করে নানাবিধ নিপীড়ন থেকে রেহাই পেতে সহায় হোন।

এ বিষয়ে অভিযোগকারী শিক্ষার্থী জানান, বিভাগের অফিস স্টাফরা এমন আচরণ করেন যেন তারাই সব। এছাড়া বিভাগে সেশন জটতো রয়েছেই। এই কারণে অনেক শিক্ষার্থী বিভাগ ছেড়ে চলে গেছে। প্রতিটি ক্ষেত্রেই শিক্ষার্থীদের ভোগান্তি। দীর্ঘদিন ধরে মৌখিক ও লিখিতভাবে অভিযোগ দিয়ে কোনো ফলাফল পাইনি। এসব কারণেই আমি প্রতিবাদস্বরুপ ভর্তি বাতিলের আবেদন করেছি।

তবে ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সুকান্ত ভট্টাচার্য বলেন, সম্ভবত পারিবারিক বা অন্যকোনো কারণে মানসিক সমস্যায় আছে ঐ শিক্ষার্থী । অন্যথায় এভাবে ফেইসবুকে লেখার কথা না। তবে ডিপার্টমেন্টে আসলে ছেলেটার সাথে কথা বলে বিষয়টি সুরহার কথা জানান তিনি।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

সিলেটে বন্যার পানিতে ভেসে গেল লাখো মানুষের ঈদ আনন্দ

এবার সেন্টমার্টিনের অদূরে দেখা গেল নৌবাহিনীর যুদ্ধজাহাজ

ঈদের জামাতে আচমকা পড়ে গেলেন আ জ ম নাছির, ধরে তুললেন নওফেল

বিশ্বকাপে ‘ডট বলের বিশ্বরেকর্ড’ তানজিম সাকিবের

বিশ্বকাপের রেকর্ড ভেঙে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ

মিয়ানমার সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ

২৪ মণ ওজনের ‘শান্ত’র দাম ৮ লাখ, কিনলেই ফ্রি ৩ মণের ‘অশান্ত’

ঈদের ছুটিতে মূল্যবান সম্পদ রেখে যেতে পারবেন থানায়: সিএমপি কমিশনার

চট্টগ্রামে সাড়ে ৩ লাখ কাঁচা চামড়া সংরক্ষণের প্রস্তুতি, মজুত রাখা হয়েছে ২১ হাজার টন লবণ

মাঝ নদীতে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি করল জাহাজ কর্তৃপক্ষ