সন্ধ্যা ৬:১৪, সোমবার, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হাজেরা-তজু ডিগ্রি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

আজকের সারাদেশ প্রতিবেদন:

যথাযোগ্য মর্যাদায় হাজেরা-তজু ডিগ্রি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। ১৪ ডিসেম্বর আয়োজিত কর্মসূচিতে ছিল শহীদদের স্মরণে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, এক মিনিট নিরবতা পালন, শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ, মোনাজাত ও আলোচনা সভা।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে সভা শুরু হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম বিএসসি। বিশেষ অতিথি ছিলেন কলেজের পরামর্শক এ.কে.এম.ইছমাইল এবং প্রাক্তন অধ্যক্ষ মোহা. কুতুব উদ্দীন।

সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ আবু বকর ছিদ্দিকী। অন্যদের মধ্যে বক্তব্য দেন কলেজের উপাধ্যক্ষ এস.এম. আইয়ুব, অধ্যাপক মিলটন কুমার নাথ ও অধ্যাপক গিয়াস উদ্দিন।

ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্যে উপস্থান করেন রামিসা, খুশনুদ, মাহাতির, হোসাইন ও কফিল।

পরিশেষে অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন-শহীদ বুদ্ধিজীবীদের রেখে যাওয়া আদর্শ ও পথকে অনুসরণ করে একটি অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে পারলেই তাঁদের আত্মত্যাগ সার্থক হবে।

তিনি শহীদ বুদ্ধিজীবী দিবসের ত্যাগ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান জানান।
বুদ্ধিজীবী দিবসে যাঁরা শহীদ হয়েছেন তাঁদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক অহিদুল আলম। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন অধ্যাপক শামীমা আফরোজ।

অনুষ্ঠানের সার্বিক দায়িত্বে ছিলেন সাংস্কৃতিক কমিটির আহবায়ক অধ্যাপক রেজিনা খানম ও সদস্যরা।

আজকের সারাদেশ/১৫ডিসেম্বর

সর্বশেষ সংবাদ