সন্ধ্যা ৬:৫৬, সোমবার, ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

গণতন্ত্রকে এগিয়ে নিতে রাজনীতিতে মেধাবীদের অংশগ্রহণ বাড়াতে হবে

কুবি প্রতিনিধি:

গণতন্ত্রকে এগিয়ে নিতে দেশের রাজনীতিতে তরুণ ও মেধাবীদের অংশগ্রহণ বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন কুমিল্লার জ্যেষ্ঠ রাজনীতিবিদরা। কুমিল্লায় অনুষ্ঠিত তারুণ্যের মেলা অনুষ্ঠানে এ আশাবাদ ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

শনিবার (২৩ ডিসেম্বর) কুমিল্লা নগরীর গোল্ডেন স্পুন হোটেলে ‘আমিও জিততে চাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী এই তারুণ্যের মেলা অনুষ্ঠিত হয়। এতে কুমিল্লার প্রধান তিন রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সদস্য ছাড়াও এতে অংশ নেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

দেশের প্রধান তিনটি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত মাল্টি-পার্টি অ্যাডভোকেসি ফোরাম কুমিল্লার উদ্যোগে, ইউএসএআইডি’ র অর্থায়নে ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’ প্রকল্পের আওতায় উন্নয়ন সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল রাজনৈতিক দলগুলোর অভ্যন্তরীণ সক্ষমতা ও দক্ষতার উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। এতে সভাপতিত্ব করেন বদরুল হুদা জেনু।

তারুণ্যের মেলায় ডিবেট, মঞ্চ নাটজ, কুইজ প্রতিযোগিতা ও ভিডিও বক্তব্যের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সচেতনতামূলক মঞ্চ নাটক পরিবেশন করেন ‘থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়’। পরে কুমিল্লা মেডিকেল কলেজের সাথে কুবি ডিবেটিং সোসাইটি এর মধ্যেকার একটি বিতর্ক অনুষ্ঠিত হয়। এতে চ্যাম্পিয়ন হয় কুবি ডিবেটিং সোসাইটি। পরে বিজয়ীদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয়।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ