রাত ১২:৪৪, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নদভীর সেই ‘পাকিস্তানি বন্ধুকে’ নিয়ে বিজয় দিবস ‍উদযাপন আইআইইউসির

আজকের সারাদেশ প্রতিবেদন:
চট্টগ্রামের সাতকানিয়া আসনের সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর সেই পাকিস্তানি বন্ধু মোহাম্মদ আমিন নদভীকে নিয়ে মহান বিজয় দিবস উদযাপন করেছে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি)।

১৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই বিজয় দিবস উদযাপন করা হয়। ওইদিন আলোচনা সভার অনুষ্ঠানে এই পাকিস্তানের নাগরিককে দেখা যায়।

এর আগে গত ২১ নভেম্বর ‘ভ্রমণ ভিসায় এসে চাকরি করেন এমপি নদভীর পাকিস্তানি বন্ধু’ শিরোনামে গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন প্রকাশ হওয়ার পর নড়েচড়ে বসে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। পরে ২৪ নভেম্বর এই বিষয়ে ব্যাখ্যা চায় ইউজিসি। ইউজিসির কাছে আইআিইউসি এই বিষয়ে ব্যাখ্যা দেয়। তবে, ওই ব্যাখ্যার সন্তুষ্ট নয় ইউজিসি। ১৬ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ। জানতে চাইলে এই বিষয়ে তিনি কোনো মন্তব্য করেননি।

পরে আইআইইউসির রেজিস্ট্রার আকতারুজ্জামান কায়সারের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি কল রিসিভ করেননি। ইউজিসির ব্যাখ্যা চাওয়া সংক্রান্ত চিঠিতে পাকিস্তানি নাগরিক মোহাম্মদ আমিন নদভীকে বিশ্ববিদ্যালয়ে কোন প্রক্রিয়ায় নিয়োগ দেওয়া হয়েছে জানতে চেয়ে সংশ্লিষ্ট নিয়োগ বিজ্ঞপ্তি, সিলেকশন কমিটির সুপারিশ, সিন্ডিকেট ও বিওটি সভার কার্যবিবরণী চাওয়া হয়েছে।

মোহাম্মদ আমিন নদভীকে যে সকল পদে নিয়োগ দেওয়া হয়েছিল, সে সকল পদ বিশ্ববিদ্যালয়ের জনবল কাঠামোর অন্তর্ভুক্ত কি না, তার ব্যাখ্যাও চাওয়া হয়েছে। একই সঙ্গে পাকিস্তানি ওই নাগরিকের জীবনবৃত্তান্ত, নিয়োগপত্র, নিয়োগের শর্ত, শিক্ষাগত যোগ্যতা, নাগরিকত্ব, জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট, ওয়ার্ক পারমিট ও ভিসার সত্যায়িত কপিও চেয়েছে ইউজিসি।

আজকের সারাদেশ/২৪ডিসেম্বর/এএইচ

সর্বশেষ সংবাদ

জাহাজে করে এক মাসের খাদ্যপণ্য যাচ্ছে সেন্টমার্টিনে

সুপার এইটে আফগানিস্তান, নিউজিল্যান্ডের বিদায়

চবিতে ঘুরতে এসে ছিনতাইকারীর রামদার আঘাতে মিলিটারি একাডেমি শিক্ষার্থী আহত

ময়নাতদন্তের জন্য চট্টগ্রামে ৪৫ দিন পর কবর থেকে তোলা হল লাশ

নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের দৌড়ে এগিয়ে  বাংলাদেশ

তবে কি আনার হত্যার নির্দেশদাতা ঝিনাইদহ আ.লীগ সম্পাদক মিন্টু!

বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে চট্টগ্রামে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যে ফেরি চলাচল শুরু হতে যাচ্ছে

নৌযান চলাচল বন্ধ, সেন্ট মার্টিনে খাদ্যসংকট চরমে

১০ ক্যাটাগরিতে বাংলাদেশীদের ভিসা নিষেধাজ্ঞা তুলে নি‌য়েছে ওমান