রাত ৪:৩০, মঙ্গলবার, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যালট ছাড়া সব নির্বাচনী সামগ্রী পৌঁছেছে চট্টগ্রামে

আজকের সারাদেশ প্রতিবেদন:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী সামগ্রী রিটার্নিং অফিসারদের কাছে পাঠানো শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামে ব্যালট পেপার ছাড়া অন্যান্য সকল নির্বাচনী সামগ্রী এসে পৌঁছেছে। এসব নির্বাচনী সামগ্রী আগামী ২–৩ দিনের মধ্যে প্রতিটি নির্বাচনী এলাকার সহকারী রিটার্নিং অফিসারগণের (উপজেলা নির্বাহী কর্মকর্তা) পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী বলেন, ব্যালট পেপার ব্যতীত অন্যান্য নির্বাচনী সামগ্রী চট্টগ্রামে চলে এসেছে। ৩০–৩১ তারিখের মধ্যে প্রত্যেক উপজেলায় এসব নির্বাচনী সামগ্রী পাঠানো হবে। স্বচ্ছ ব্যালট বঙও মজুদ আছে। শুধুমাত্র ব্যালট পেপার এবং স্ট্যাম্প প্যাড ছাড়া সব চলে এসেছে। ব্যালট পেপার ছাড়া অন্যান্য নির্বাচন সামগ্রী আগেই নির্বাচনী এলাকায় চলে যাবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবার মহানগর, জেলা ও উপজেলা সদরসহ অধিকাংশ এলাকায় ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে দুর্গম পার্বত্য এলাকা, হাওর ও চরাঞ্চলসহ জেলা–উপজেলা–মহানগর থেকে বেশি দূরে অবস্থিত কেন্দ্রে সকালে ব্যালট পাঠানো সম্ভব হবে না, সে বিষয়টি রিটার্নিং কর্মকর্তা সংশ্লিষ্ট পুলিশ কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে নির্ধারণ করবেন।

উল্লেখ্য, চট্টগ্রামে ১৬ আসনে ২০২৩ ভোট কেন্দ্রে ভোট গ্রহণের জন্য লাগবে ৪৭ হাজার ৫৪৪জন ভোটগ্রহণ কর্মকর্তা। ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার) প্রশিক্ষণ চলছে।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

সিলেটে বন্যার পানিতে ভেসে গেল লাখো মানুষের ঈদ আনন্দ

এবার সেন্টমার্টিনের অদূরে দেখা গেল নৌবাহিনীর যুদ্ধজাহাজ

ঈদের জামাতে আচমকা পড়ে গেলেন আ জ ম নাছির, ধরে তুললেন নওফেল

বিশ্বকাপে ‘ডট বলের বিশ্বরেকর্ড’ তানজিম সাকিবের

বিশ্বকাপের রেকর্ড ভেঙে সুপার এইট নিশ্চিত করল বাংলাদেশ

মিয়ানমার সীমান্তে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় তৎপর থাকার নির্দেশ

২৪ মণ ওজনের ‘শান্ত’র দাম ৮ লাখ, কিনলেই ফ্রি ৩ মণের ‘অশান্ত’

ঈদের ছুটিতে মূল্যবান সম্পদ রেখে যেতে পারবেন থানায়: সিএমপি কমিশনার

চট্টগ্রামে সাড়ে ৩ লাখ কাঁচা চামড়া সংরক্ষণের প্রস্তুতি, মজুত রাখা হয়েছে ২১ হাজার টন লবণ

মাঝ নদীতে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি করল জাহাজ কর্তৃপক্ষ