সকাল ৭:০৪, রবিবার, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শীতবস্ত্র বিতরণে থাকতে পারবেন না প্রার্থীরা

আজকের সারাদেশ প্রতিবেদন:
ঘনিয়ে আসছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এরমধ্যে বাংলাদেশের প্রকৃতিতে নেমে এসেছে শীত। দেশজুড়ে শীতে কাঁপছে নিম্ন আয়ের হতদরিদ্র মানুষ। নির্বাচনী পরিবেশেও দরিদ্র ও দুর্গত এলাকায় ত্রাণ বিতরণে সম্মতি জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে এমন কার্যক্রমে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী কোনো প্রার্থী অংশ নিতে পারবেন না।

শীত মৌসুমকে কেন্দ্র করে দরিদ্র ও দুর্গত এলাকায় ত্রাণ বিতরণে সম্মতি জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তবে এমন কার্যক্রমে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী কোনো প্রার্থী অংশ নিতে পারবেন না।

সোমবার নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্দেশনায় এমন তথ্য জানানো হয়েছে। এই সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়েছে।

ইসি জানায়, বর্তমান শীত মৌসুমে শীতার্ত দরিদ্র ও দুর্গত মানুষের মাঝে রেড ক্রিসেন্ট সোসাইটি ৬৮টি ইউনিটের মাধ্যমে প্রায় ৪০ হাজার কম্বল বিতরণ কার্যক্রম ৩১ ডিসেম্বর মধ্যে সম্পন্ন করার বিষয়ে কমিশন সম্মতি দিয়েছে।

তবে ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বিধায় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ অনুসরণপূর্বক রাজনৈতিক দলীয়/স্বতন্ত্র কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওইরূপ বিতরণ কার্যক্রমে উপস্থিত থাকতে পারবেন না।

আজজের সারাদেশ/২৫ডিসেম্বর/এএইচ