সকাল ৭:৪৪, শুক্রবার, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সহিংসতা চলমান থাকলে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হবে: জেলা প্রশাসক

আজকের সারাদেশ প্রতিবেদন:

৭ জানুয়ারি ভোট ঘিরে দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, সাতকানিয়া, বাঁশখালী উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে বেড়েছে সহিংসতার ঘটনা। যদি এ সহিংসতা বাড়তে থাকে তাহলে এসব এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হবে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

মঙ্গলবার ( ২ জানুয়ারি) আজকের সারাদেশকে বিষয়টি নিশ্চিত করেন তিনি ।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক বলেন, ‘ চট্টগ্রামের পটিয়া, সাতকানিয়া, বাঁশখালী উপজেলায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে ঘটনা ঘটেছে। সন্দ্বীপ ও মিরসরাইয়েও কিছু ঘটনা ঘটেছে। দোষীদের আমরা গ্রেপ্তার করেছি। নির্বাচন পর্যন্ত যদি এ ধরনের ঘটনা চলমান থাকে; তাহলে অতিরিক্ত ম্যাজিস্ট্রেট, বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন করা হবে। কোনোভাবেই কেউ নির্বাচনকে প্রভাবিত করতে পারবে না এবং সে ধরনের কিছু করতে দেওয়া হবে না।

আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘দূরবর্তী এবং রিমোট এলাকার কেন্দ্রগুলোর জন্য বেশি করে ফোর্স ডেপ্লয় করা হবে। ৭৯ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ৩২ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনের দিন সামারি ট্রায়াল (সংক্ষিপ্ত বিচার) সম্পন্ন করবেন। ৭ জানুয়ারি উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হবে এবং ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে কেন্দ্রে যেতে পারবেন।’

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করতে সহকারী রিটার্নিং অফিসার এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদরা কাজ করছেন। এছাড়া ৩ জানুয়ারি থেকে বাংলাদেশ সেনাবাহিনী ও সন্দ্বীপের জন্য নৌবাহিনী মোতায়েন করা হবে।

উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। চট্টগ্রাম জেলার ১৬টি সংসদীয় আসনের মধ্যে ১০টি আসনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব সামলাচ্ছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। আর অপর তিনটি আসনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে রয়েছেন বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

৫ কোটি টাকার পার্ক কাজে লেগেছে মাত্র ১ দিন, ১২ কোটি টাকায় ফের সংস্কার

বেনজিরের ‘বেনজির’ সম্পত্তি জব্দের নির্দেশ

উপাচার্যের অপসারণের দাবিতে অনড় কুবি শিক্ষক সমিতি

এমপি আজীম হত্যাকাণ্ডে আমাকে ফাঁসানো হচ্ছে: শাহীন

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম