সকাল ৬:১৬, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নেত্রকোনায় ৪ ভোটকেন্দ্রে আগুন

আজকের সারাদেশ প্রতিবেদন:

একদিন পরেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ। এরমধ্যে শনিবার ভোর ৬ টা থেকে শুরু হয়েছে ভোট বর্জনকারী দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপির ডাকা ৪৮ ঘন্টার হরতাল। হরতাল শুরুর আগেই দেশের বিভিন্ন স্থানে ভোটকেন্দ্র ও বিভিন্ন যানবাহনে আগুন দিয়েছে হরতালের সমর্থনকারীরা। এরমধ্যে শুক্রবার রাতে নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনের ৪ টি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দু্বৃত্তরা। এতে একটি বিদ্যালয়ের একটি দরজা আংশিক পুড়ে গেছে।

কেন্দ্র চারটি হচ্ছে সান্দিকোনা ইউনিয়নের ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

তবে কেন্দুয়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) সেলিম মিঞা তিনটি কেন্দ্রে আগুন দেয়ার কথা স্বীকার করেছেন।

স্থানীয়দের বরাতে ইউএনও জানান, রাত একটার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কয়েকটি দরজার সামনে খড় দিয়ে আগুন লাগানোর চেষ্টা করে। কিন্তু কর্তব্যরত গ্রাম পুলিশের সদস্য ও গ্রামবাসীরা টের পেয়ে আগুন নিভিয়ে ফেলেন। এর ফলে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

শুক্রবার রাতেই তিনি কেন্দ্র তিনটি পরিদর্শন করেছেন বলে জানান। এদিকে একই রাতে বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রেও দুর্বৃত্তরা আগুন দেয়া চেষ্টা করে বলে জানান স্থানীয়রা।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামূল হক জানান, কেন্দ্রগুলোতে গ্রাম পুলিশের সদস্যরা পাহাড়ায় ছিলেন। তারা এবং স্থানীয় জনসাধারণ মিলে আগুন নিভিয়ে ফেলেছেন। এতে দুরচারপুর সরকারি প্রাথমিক দ্যিালয়ের একটি দরজা আংশিক পুড়ে গেলেও ভোট গ্রহণে কোনো অসুবিধা হবে না।

এ আসনে আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি অসীম কুমার উকিলসহ মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বকি পাঁচ প্রার্থী হলেন, স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সাবেক দুই এমপি মঞ্জুর কাদের কোরাইশী ও ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু, জাতীয় পার্টির জসীম উদ্দিন ভূঁইয়া, তৃণমূল বিএনপির মিজানুর রহমান খান এবং ইসলামী ঐক্যজোটের এহতেশাম সারওয়ার।

ছয় প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বর্তমান এমপি অসীম কুমার উকিল এবং স্বতন্ত্র প্রাথী সাবেক এমপি ইফতিকার উদ্দিন তালুকদারের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

আজকের সারাদেশ/০৬ জানুয়ারী/এএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি