রাত ১২:৪৮, বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কেন্দ্রের দখল নিতে অনুসারীর গুলি, সস্ত্রীক ফাঁসলেন কাউন্সিলর ওয়াসিম

আজকের সারাদেশ প্রতিবেদন:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের সময় চট্টগ্রাম-১০ আসনের পাহাড়তলী কলেজ কেন্দ্রের সামনে প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে গুলির ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় পিস্তল উঁচিয়ে গুলি করা সেই ব্ল্যাক শামীমের পাশাপাশি তার রাজনৈতিক গুরু কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী ও তার স্ত্রী রুমানা চৌধুরীও ফেঁসেছেন। তারা ছাড়াও খুলশী থানায় দায়ের করা এই মামলায় এজহারনামীয় আরও ৩ জন এবং অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়েছে।

সোমবার দুপুরে গুলিবিদ্ধ রিকশাচালক জামাল উদ্দিনের স্ত্রী মমতাজ বেগম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার বিষয়ে নিশ্চিত করেছেন খুলশী থানার পরিদর্শক (তদন্ত) মুজিবুর রহমান। তিনি বলেন, ‘গুলিবিদ্ধ দুজনের মধ্যে একজনের স্ত্রী বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

তবে সোমবার রাতে সীতাকুণ্ড থেকে সেই শামীমকে বিদেশি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তারের কথা জানিয়েছে র‌্যাব। এই বিষয়ে মঙ্গলবার সকালে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবে বাহিনীটি।

এর আগে রোববার দুপুরে চট্টগ্রাম-১০ আসনে পাহাড়তলী ডিগ্রি কলেজের বাইরে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু ও স্বতন্ত্র প্রার্থী ফুলকপি প্রতীকের মোহাম্মদ মনজুর আলমের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। কেন্দ্রের দখল নেওয়াকে কেন্দ্র করে ঘটা এই সংঘর্ষে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে প্রতিপক্ষের লোকজনের দিকে গুলি ছুড়েন শামীম আজাদ নামের এক যুবক। তার গুলি করার একটি ছবি মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্যে জানা যায় শামীম আজাদ স্থানীয় কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরীর অনুসারী ছাত্রলীগ নেতা। এলাকায় ব্ল্যাক শামীম নামে পরিচিত এই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নগর ও জেলার বিভিন্ন থানায় একাধিক হত্যা মামলা রয়েছে।

পাহাড়তলী কলেজের বাইরের ওই সংঘর্ষে শান্ত বড়ুয়া ও মো. জামাল নামের দুজন গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে মো. জামালের স্ত্রী মমতাজ বেগম বাদী হয়ে সোমবার দুপুরে খুলশী থানায় মামলা দায়ের করেন।

আজকের সারাদেশ/০৮ জানুয়ারি/এএইচ

সর্বশেষ সংবাদ

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম

‘জীবন বাজি রেখে রাজপথে যথেষ্ট ছিলেন ছাত্রলীগ নেতা হাসানুল করিম মানিক’

তিনটি ফুটবল মাঠের সমান বিশ্বের সবচেয়ে বড় সাবমেরিনের মালিক রাশিয়া

এভারকেয়ার হসপিটাল শিশু হৃদরোগ বিভাগের আয়োজনে ফ্রি হেলথ ক্যাম্প

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট