সন্ধ্যা ৭:৩৩, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশি অস্ত্রসহ র‍্যাবের কব্জায় কাউন্সিলর ওয়াসিমের সেই ‘ডানহাত’

আজকের সারাদেশ প্রতিবেদন:
ভোটগ্রহণের সময় চট্টগ্রামের একটি ভোটকেন্দ্রের বাইরে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র হাতে গুলি করে ভাইরাল সেই ব্ল্যাক শামীমকে বিদেশি অস্ত্রসহ আটক করেছে র‌্যাব।

সোমবার চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার।

তিনি বলেন, ‘তাকে বিদেশী আগ্নেয়াস্ত্রসহ তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এখনও অভিযান শেষ হয়নি। আগামীকাল সংবাদ সম্মেলনে এই বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

রোববার দুপুরে চট্টগ্রাম-১০ আসনে পাহাড়তলী ডিগ্রি কলেজের বাইরে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চু ও স্বতন্ত্র প্রার্থী ফুলকপি প্রতীকের মোহাম্মদ মনজুর আলমের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে প্রতিপক্ষের লোকজনের দিকে গুলি ছুড়েন শামীম আজাদ নামের এক যুবক। তার গুলি করার একটি ছবি মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্যে জানা যায় শামীম আজাদ স্থানীয় কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরীর অনুসারী ছাত্রলীগ নেতা। এলাকায় ব্ল্যাক শামীম নামে পরিচিত এই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নগর ও জেলার বিভিন্ন থানা একাধিক হত্যা মামলার আসামি।

পাহাড়তলী কলেজের বাইরের ওই সংঘর্ষে শান্ত বড়ুয়া ও মো. জামাল নামের দুজন গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে মো. জামালের স্ত্রী মমতাজ বেগম বাদী হয়ে সোমবার দুপুরে ৬ জনকে এজহারনামীয় ও অজ্ঞাত আরও ৪০ থেকে ৫০ জনকে আসামি করে খুলশী থানায় একটি মামলা দায়ের করেন।

এই মামলাতেই সোমবার শামীম আজাদকে গ্রেপ্তার করে র‌্যাব।#

আজকের সারাদেশ/০৮জানুয়ারী/এএইচ

সর্বশেষ সংবাদ