সন্ধ্যা ৬:৪৯, মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চবি উপাচার্যের পদত্যাগের দাবিতে কাল থেকে লাগাতার কর্মসূচি

চবি শিক্ষক সমিতি

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে এবার টানা তিন দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে শিক্ষক সমিতি। শনিবার (১৩ জানুয়ারি) চবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পরিচালিত ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে শিক্ষক সমিতি লিখিত ও মৌখিকভাবে উপাচার্য এবং উপ-উপাচার্যকে বিভিন্ন দাবি জানিয়ে আসছিলো। সর্বশেষ গত বছরের ১৭ ডিসেম্বর চবির আইন ও বাংলা বিভাগে বিশ্ববিদ্যালয়ের আইন লঙ্ঘন করে অনুষ্ঠেয় নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ ও উদ্ভূত চরম অনাকাঙ্খিত পরিস্থিতিতে শিক্ষক সমিতির উদ্যোগে উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার আন্দোলন কর্মসূচি পালিত হয়েছে। শীতকালীন ছুটি এবং ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের পরিপ্রেক্ষিতে আন্দোলন কর্মসূচি ২২ ডিসেম্বর থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত ছিল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ৯ জানুয়ারি অনুষ্ঠিত চবি শিক্ষক সমিতির জরুরি সভায় উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার কর্মসূচির অংশ হিসেবে ৩ দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা এবং দাবি আদায়ের লক্ষ্যে পরবর্তী আন্দোলন কর্মসূচি নির্ধারণ ও ঘোষণার জন্য শিক্ষক সমিতির  সভাপতি এবং সাধারণ সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় আগামী ১৪, ১৫ ও ১৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এর আগে বিভাগীয় পরিকল্পনা কমিটির দ্বিমত থাকা সত্ত্বেও চবির বাংলা বিভাগে ৭ জন ও আইন বিভাগে ২ জন শিক্ষক নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে গত ১৭ ডিসেম্বর অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষক সমিতি। পরে কয়েকজন প্রার্থীকে অজ্ঞাতস্থানে নিয়ে গিয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছে অভিযোগ করে অনশন কর্মসূচি ও উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন করে আসছে চবি শিক্ষক সমিতি।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট

উপজেলা নির্বাচন: হাটহাজারিতে ২ পক্ষের সংঘর্ষ

২৬ মে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’, ব্যাপক বৃষ্টিপাতের শঙ্কা

ইসরায়েলের যুদ্ধ সরঞ্জাম বহনকারী জাহাজ বন্দরে ভিড়তে দেয়নি স্পেন

রাইসিকে ‘তেহরানের জল্লাদ’ বললেন ইহুদি নেতা, উচ্ছ্বাসের ঝড়

শাহ আমানত বিমানবন্দরে তথ্য কর্ণার চালু

শততম জাহাজে উড়তে যাচ্ছে লাল-সবুজের পতাকা

রাইসিসহ বিধ্বস্ত হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি

ইরানের অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবার

ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারের কারও বেঁচে থাকার সম্ভাবনা নেই!