সকাল ৬:৩১, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

চবি উপাচার্যের পদত্যাগের দাবিতে কাল থেকে লাগাতার কর্মসূচি

চবি শিক্ষক সমিতি

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে এবার টানা তিন দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে শিক্ষক সমিতি। শনিবার (১৩ জানুয়ারি) চবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পরিচালিত ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে শিক্ষক সমিতি লিখিত ও মৌখিকভাবে উপাচার্য এবং উপ-উপাচার্যকে বিভিন্ন দাবি জানিয়ে আসছিলো। সর্বশেষ গত বছরের ১৭ ডিসেম্বর চবির আইন ও বাংলা বিভাগে বিশ্ববিদ্যালয়ের আইন লঙ্ঘন করে অনুষ্ঠেয় নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ ও উদ্ভূত চরম অনাকাঙ্খিত পরিস্থিতিতে শিক্ষক সমিতির উদ্যোগে উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার আন্দোলন কর্মসূচি পালিত হয়েছে। শীতকালীন ছুটি এবং ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের পরিপ্রেক্ষিতে আন্দোলন কর্মসূচি ২২ ডিসেম্বর থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত ছিল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ৯ জানুয়ারি অনুষ্ঠিত চবি শিক্ষক সমিতির জরুরি সভায় উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার কর্মসূচির অংশ হিসেবে ৩ দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা এবং দাবি আদায়ের লক্ষ্যে পরবর্তী আন্দোলন কর্মসূচি নির্ধারণ ও ঘোষণার জন্য শিক্ষক সমিতির  সভাপতি এবং সাধারণ সম্পাদককে দায়িত্ব দেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় আগামী ১৪, ১৫ ও ১৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

এর আগে বিভাগীয় পরিকল্পনা কমিটির দ্বিমত থাকা সত্ত্বেও চবির বাংলা বিভাগে ৭ জন ও আইন বিভাগে ২ জন শিক্ষক নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে গত ১৭ ডিসেম্বর অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষক সমিতি। পরে কয়েকজন প্রার্থীকে অজ্ঞাতস্থানে নিয়ে গিয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছে অভিযোগ করে অনশন কর্মসূচি ও উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন করে আসছে চবি শিক্ষক সমিতি।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি