ভোর ৫:২২, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষা মন্ত্রণালয়ের কাজের জবাবদিহিতা নিশ্চিত করতে চান শিক্ষামন্ত্রী

আজকের সারাদেশ প্রতিবেদন:

সুশাসন ও জবাবদিহিতা মূলক শিক্ষা খাত গড়ে তোলতে সবার সহযোগিতা চেয়েছে সরকারের নবনিযুক্ত শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রোববার (১৪ জানুয়ারী) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা, কর্মচারী ও দাপ্তরিক প্রধানদের সঙ্গে মতবিনিময় সভায় সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন মন্ত্রী।

এসময় শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিযুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান নওফেল। তিনি বলেন, ‘নতুন সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় আমি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার প্রতি বিশেষভাবে কৃতজ্ঞ। এবং সদ্য সাবেক সফল শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এমপি মহোদয় অত্যন্ত সফলভাবে শিক্ষা মন্ত্রণালয় চালিয়েছেন তার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘২০০৯ সাল থেকে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক গৃহীত শিক্ষা সংক্রান্ত সকল কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা করে ২০৪১ সালের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গঠনে স্মার্ট প্রজন্ম সৃষ্টি করতে সকলে মিলে কাজ করবো। বর্তমান সরকারের নির্বাচনের ইশতিহারের অন্যতম লক্ষ্য ভবিষ্যৎ প্রজন্মের কর্মসংস্থান নিশ্চিত করা। এই লক্ষ্যে সকলকে নিয়ে সুশাসন ও জবাবদিহিতা মূলক শিক্ষা খাত গড়ে তোলা এবং শিক্ষার রূপান্তরের কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য সকলের সহযোগিতা চাই।’

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ। এছাড়া বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান,  বাংলাদেশ এক্রিডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান,  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আজকের সারাদেশ/১৪জানুয়ারী/এএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি