সকাল ৯:৩৯, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বঙ্গবন্ধু টানেল’ চিনতেও ভুল করলো চবি কর্তৃপক্ষ

চবির ডায়েরিতে ’বঙ্গবন্ধু টানেলের ছবি ভুল

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৪ সালের অফিশিয়াল ডায়েরির শেষ দুই পৃষ্ঠায় ব্যবহার করা হয়েছে একটি টানেলের ছবি। তবে ছবিটি কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেলের ছবি দাবি করা হলেও অনুসন্ধানে দেখা যায় টানেলটি যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে অবস্থিত এলিজাবেথ রিভার টানেলের ছবি। ভুলের বিষয়টি স্বীকার করে দুঃখ প্রকাশ করেছে চবি কর্তৃপক্ষ।

এদিকে বিষয়টি আলোচনায় আসার পর চবি কর্তৃপক্ষ চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। রোববার (১৪ জানুয়ারি) বেলা ৩টায় চবি উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন চবি প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার।

তদন্ত কমিটিতে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীনকে আহ্বায়ক এবং সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মঈনুল ইসলাম লিটনকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া তদন্ত কমিটিতে সদস্য হিসেবে আছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম এবং আইন বিভাগের অধ্যাপক ড. রকিবা নবী।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তথ্য নির্দেশিকা-২০২৪ এ ভেতরের পৃষ্ঠায় ব্যবহৃত বঙ্গবন্ধু টানেলের ছবির ব্যাপারে অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং এই তথ্য নির্দেশিকা অতিসত্বর প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হয়েছে। আমরা এ ব্যাপারে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি