রাত ৩:২৭, বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বঙ্গবন্ধু টানেল’ চিনতেও ভুল করলো চবি কর্তৃপক্ষ

চবির ডায়েরিতে ’বঙ্গবন্ধু টানেলের ছবি ভুল

আজকের সারাদেশ প্রতিবেদন:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৪ সালের অফিশিয়াল ডায়েরির শেষ দুই পৃষ্ঠায় ব্যবহার করা হয়েছে একটি টানেলের ছবি। তবে ছবিটি কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেলের ছবি দাবি করা হলেও অনুসন্ধানে দেখা যায় টানেলটি যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে অবস্থিত এলিজাবেথ রিভার টানেলের ছবি। ভুলের বিষয়টি স্বীকার করে দুঃখ প্রকাশ করেছে চবি কর্তৃপক্ষ।

এদিকে বিষয়টি আলোচনায় আসার পর চবি কর্তৃপক্ষ চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। রোববার (১৪ জানুয়ারি) বেলা ৩টায় চবি উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন চবি প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার।

তদন্ত কমিটিতে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীনকে আহ্বায়ক এবং সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মঈনুল ইসলাম লিটনকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া তদন্ত কমিটিতে সদস্য হিসেবে আছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম এবং আইন বিভাগের অধ্যাপক ড. রকিবা নবী।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তথ্য নির্দেশিকা-২০২৪ এ ভেতরের পৃষ্ঠায় ব্যবহৃত বঙ্গবন্ধু টানেলের ছবির ব্যাপারে অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং এই তথ্য নির্দেশিকা অতিসত্বর প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হয়েছে। আমরা এ ব্যাপারে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

প্রথমবারের মতো আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

কোরবানির বাজার: খাতুনগঞ্জে দেশি পেঁয়াজের রাজত্ব

চট্টগ্রামে বুদ্ধ পূর্ণিমায় মানুষের মুক্তি কামনায় প্রার্থনা

চট্টগ্রাম বোর্ড: সচিবকে আটকাতে কর্মচারীদের ব্যবহার চেয়ারম্যানের!

ফেসবুক খুঁজে দিল ৩০ বছর আগে হারিয়ে ফেলা তিন বান্ধবীকে

ভারতে চিকিৎসা নিতে গিয়ে খুন হলেন বাংলাদেশের এমপি আনোয়ারুল আজিম

‘জীবন বাজি রেখে রাজপথে যথেষ্ট ছিলেন ছাত্রলীগ নেতা হাসানুল করিম মানিক’

তিনটি ফুটবল মাঠের সমান বিশ্বের সবচেয়ে বড় সাবমেরিনের মালিক রাশিয়া

এভারকেয়ার হসপিটাল শিশু হৃদরোগ বিভাগের আয়োজনে ফ্রি হেলথ ক্যাম্প

২ লিটারের বেশি পানি না নিতে নোটিশ দিল চবির শেখ হাসিনা হলের প্রভোস্ট