ভোর ৫:২৬, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সাকে উড়িয়ে সুপার কাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ

আজকের সারাদেশ প্রতিবেদন:

চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনাকে ৪-১ গোলে উড়িয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা নিজেদের করে নিয়েছে রিয়াল মাদ্রিদ। সৌদি আরবের রিয়াদে গতরাত ছিল ভিনির আলো ছড়ানোর রাত। তার ম্যাজিকেই ১৩তম ট্রফি এসেছে মাদ্রিদের ঘরে। গত ফাইনালে পরাজয়ের মধুর প্রতিশোধ নিলো কার্লো আনচেলত্তির দল।

সৌদির আল-আওয়াল পার্কে এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি লস ব্লাঙ্কোসরা। ম্যাচের ৭ মিনিটে বার্সা গোলরক্ষককে বোকা বানিয়ে জালে বল জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র। সিউউউ উদযাপনে মনে করান সাবেক সতীর্থ সিআর-সেভেনকে। মাত্র তিন মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিয়াস।

৩৯ মিনিটে পাওয়া পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূরণ করতেও কোনো ভুল হয়নি ভিনিসিয়াসের। একবিংশ শতাব্দীর এল ক্লাসিকোতে এটিই দ্রুততম হ্যাটট্রিক। তবে লেভানদোভস্কির ভলিতে এক গোল শোধ দেয় বার্সা। ৩-১ গোলের লিড নিয়ে চালকের আসনে থেকেই বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে এসে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে জাভির শিষ্যরা। সুযোগ পেয়েছিলো কয়েকটি। তবে তাদের আক্রমণ খেই হারিয়ে ফেলে রিয়ালের রক্ষণভাগের সামনে। উল্টো ৬৪ মিনিটে গোল খেয়ে বসে বার্সা। দুর্দান্ত এক শটে স্কোরশিটে নাম তোলেন আরেক ব্রাজিলিয়ান রদ্রিগো। বলা যায়, তিনিই বার্সার কফিনে শেষ পেরেকটি ঠোকেন। এই গোল হজমের পর আর ঘুরে দাঁড়ানোর শক্তি পায়নি বার্সা।

তবে ম্যাচের ৭০ মিনিটে ভিনিসিয়াসের পায়ে আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ড ও লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আরাউহো। বাকি সময় ১০ জনের বার্সাকে হুমকি হয়ে উঠতে দেয়নি রিয়াল। রেফারির শেষ বাঁশি বাজতেই উল্লাসে মাতে রিয়াল শিবির।

স্প্যানিশ সুপার কাপে এ নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১৩ বার চ্যাম্পিয়ন হলো আনচেলত্তির শিষ্যরা।

আজকের সারাদেশ/একে