সকাল ৯:৩৮, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আপনার যত অপকর্ম আছে, এক হাজার নিউজ হবে’

আজকের সারাদেশ প্রতিবেদন:

আপনি আমাদের নামে ভুয়া নিউজ করাচ্ছেন। মনে রাখবেন, আপনার যত অপকর্ম আছে, এক হাজার নিউজ হবে। আপনার নিয়োগ বাণিজ্যের অপকর্ম আজ আয়ত্ত্বের বাইরে চলে গেছে। আপনি মুখে বলেন এক কথা, আর কাজে দেখা যায় ভিন্ন চিত্র। আমরা চাই আপনার শুভবুদ্ধির উদয় হোক।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যেরের পদত্যাগের দাবিতে চবি শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচিতে চবির আইন বিভাগের সাবেক ডিন অধ্যাপক ড. এবিএম আবু নোমান এ কথা বলেন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ২টার দিকে চবির বঙ্গবন্ধু চত্বরে শিক্ষক সমিতির উদ্যোগে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করা হয়।

অবস্থান কর্মসূচিতে বক্তরা বলেন, এ প্রশাসন দায়িত্ব নেওয়ার পর থেকে প্রগতিশীল শিক্ষক সমাজকে বিভিন্নভবে হেনস্তা করেছে। শিক্ষক সমিতির কর্মসূচিকে বানচাল করার জন্য প্রশাসন ‘গণতন্ত্রের বিজয়’ নামে কন্সার্ট আয়োজন করে। নিজেরা জনগণের ট্যাক্সের টাকায় চলেন, আবার  রাষ্ট্রের সম্পদ অপচয় করেন। বিশ্ববিদ্যালয়কে দুর্নীতি মুক্ত করে দয়া করে চলে যান। আপনারা বিশ্ববিদ্যালয়কে ঘুষের কেন্দ্র বানিয়ে ফেলেছেন।

প্রাণ-রাসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গোলাম কবীর বলেন, এ প্রশাসন দায়িত্ব নেওয়ার পর থেকে প্রগতিশীল শিক্ষক সমাজকে বিভিন্নভবে হেনস্তা করেছে। প্রগতিশীল শিক্ষক সমাজ এটা আর মেনে নিবে না। শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচিকে বানচাল করার জন্য প্রশাসন ‘গণতন্ত্রের বিজয়’ নামে কন্সার্ট আয়োজন করে। নিজেরা জনগণের ট্যাক্সের টাকায় চলেন, আবার  রাষ্ট্রের সম্পদ অপচয় করেন।

ফিশারিজ বিভাগের শিক্ষক ড. মোহাম্মদ শহিদুল আলম বলেন, এ বিশ্ববিদ্যালয়কে দুর্নীতি মুক্ত করে আল্লাহর ওয়াস্তে চলে যান। আপনারা আজ বিশ্ববিদ্যালয়কে ঘুষের কেন্দ্র বানিয়ে ফেলেছেন। আমার বাসা বিশ্ববিদ্যালয়ের পাশে। এখানের স্থানীয় মানুষেরা এসে বলে- আমাদেরকে একটা চাকরি দেন, আমরা ৫-৬ লাখ টাকা দিব। আমি কি করে বুঝাবো আমরা ঘুষখোর না। এখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইন্টারভিউ কার্ড নিতেও টাকা লাগে। আমরা আসলে কোথায় আছি?

চবি শিক্ষক সমিতির সহ-সভাপতি মো. আলাউদ্দিন বলেন, নতুন কর্মসূচি হাতে নিয়েছি আমরা। ‘কেমন আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়?’ নামে আগামী সোমবার একটি গণসংযোগ প্রদর্শনীর আয়োজন করবো। আগামী সোমবার থেকে আবার আমাদের আন্দোলন চলমান থাকবে।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি