সকাল ১০:৩৯, বৃহস্পতিবার, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আপনার যত অপকর্ম আছে, এক হাজার নিউজ হবে’

আজকের সারাদেশ প্রতিবেদন:

আপনি আমাদের নামে ভুয়া নিউজ করাচ্ছেন। মনে রাখবেন, আপনার যত অপকর্ম আছে, এক হাজার নিউজ হবে। আপনার নিয়োগ বাণিজ্যের অপকর্ম আজ আয়ত্ত্বের বাইরে চলে গেছে। আপনি মুখে বলেন এক কথা, আর কাজে দেখা যায় ভিন্ন চিত্র। আমরা চাই আপনার শুভবুদ্ধির উদয় হোক।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য ও উপ-উপাচার্যেরের পদত্যাগের দাবিতে চবি শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচিতে চবির আইন বিভাগের সাবেক ডিন অধ্যাপক ড. এবিএম আবু নোমান এ কথা বলেন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা ২টার দিকে চবির বঙ্গবন্ধু চত্বরে শিক্ষক সমিতির উদ্যোগে তৃতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করা হয়।

অবস্থান কর্মসূচিতে বক্তরা বলেন, এ প্রশাসন দায়িত্ব নেওয়ার পর থেকে প্রগতিশীল শিক্ষক সমাজকে বিভিন্নভবে হেনস্তা করেছে। শিক্ষক সমিতির কর্মসূচিকে বানচাল করার জন্য প্রশাসন ‘গণতন্ত্রের বিজয়’ নামে কন্সার্ট আয়োজন করে। নিজেরা জনগণের ট্যাক্সের টাকায় চলেন, আবার  রাষ্ট্রের সম্পদ অপচয় করেন। বিশ্ববিদ্যালয়কে দুর্নীতি মুক্ত করে দয়া করে চলে যান। আপনারা বিশ্ববিদ্যালয়কে ঘুষের কেন্দ্র বানিয়ে ফেলেছেন।

প্রাণ-রাসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. গোলাম কবীর বলেন, এ প্রশাসন দায়িত্ব নেওয়ার পর থেকে প্রগতিশীল শিক্ষক সমাজকে বিভিন্নভবে হেনস্তা করেছে। প্রগতিশীল শিক্ষক সমাজ এটা আর মেনে নিবে না। শিক্ষক সমিতির অবস্থান কর্মসূচিকে বানচাল করার জন্য প্রশাসন ‘গণতন্ত্রের বিজয়’ নামে কন্সার্ট আয়োজন করে। নিজেরা জনগণের ট্যাক্সের টাকায় চলেন, আবার  রাষ্ট্রের সম্পদ অপচয় করেন।

ফিশারিজ বিভাগের শিক্ষক ড. মোহাম্মদ শহিদুল আলম বলেন, এ বিশ্ববিদ্যালয়কে দুর্নীতি মুক্ত করে আল্লাহর ওয়াস্তে চলে যান। আপনারা আজ বিশ্ববিদ্যালয়কে ঘুষের কেন্দ্র বানিয়ে ফেলেছেন। আমার বাসা বিশ্ববিদ্যালয়ের পাশে। এখানের স্থানীয় মানুষেরা এসে বলে- আমাদেরকে একটা চাকরি দেন, আমরা ৫-৬ লাখ টাকা দিব। আমি কি করে বুঝাবো আমরা ঘুষখোর না। এখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইন্টারভিউ কার্ড নিতেও টাকা লাগে। আমরা আসলে কোথায় আছি?

চবি শিক্ষক সমিতির সহ-সভাপতি মো. আলাউদ্দিন বলেন, নতুন কর্মসূচি হাতে নিয়েছি আমরা। ‘কেমন আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়?’ নামে আগামী সোমবার একটি গণসংযোগ প্রদর্শনীর আয়োজন করবো। আগামী সোমবার থেকে আবার আমাদের আন্দোলন চলমান থাকবে।

আজকের সারাদেশ/এমএইচ

সর্বশেষ সংবাদ

দল এবং দেশের জন্য যুবলীগ সাহসিকতার ভূমিকায় অবতীর্ণ হয়

সারাক্ষণ খাঁচার মধ্যে ছিলাম, অনেক হয়রানি করা হচ্ছে আমাদের: ড. ইউনুস

আন্তর্জাতিক র‍্যাংকিংয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে অবস্থান ২য়

ব্যস্ততা বেড়েছে কামারশালায়, দাম চড়া দা-ছুরি-চাপাতির

চট্টগ্রামে ঝুটের গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট

ঈদে আরও ১৮ হাজার গৃহহীন পরিবার পাচ্ছে ঘর

আনার হত্যাকাণ্ডে এবার ঝিনাইদহ জেলা আ. লীগের সম্পাদক মিন্টু আটক

ছাত্রীদের ‘সেক্সি’ বলে মেসেজ দেন শিক্ষক, করতেন শ্লীলতাহানিও

তীব্র সমালোচনার মুখে উধাও কোকাকোলার সেই বিজ্ঞাপন

এক শিশুকে বাঁচাতে গিয়ে জোয়ারে তলিয়ে গেল আরেক শিশু