সকাল ৮:৩১, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সাতকানিয়া-লোহাগাড়াকে স্মার্ট উপজেলা বানাতে চাই: এমপি মোতালেব

আজকের সারাদেশ প্রতিবেদন:

নির্বাচনী ইশতেহারে জনগণের নিকট দেওয়া ওয়াদা পূরণ করে সাতকানিয়া-লোহাগাড়াকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে চান চট্টগ্রাম–১৫ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য এম এ মোতালেব।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) প্রধান উপদেষ্টা হিসেবে প্রথমবার সাতকানিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে পরিষদ মিলনায়তনে আয়োজিত মাসিক আইনশৃঙ্খলা ও সাধারণ সভায় এ কথা বলেন তিনি।

নিজের হাতে সময় কম উল্লেখ করে এমপি মোতালেব বলেন, ‘১০০ দিনের কর্মসূচি ঘোষণা করেছি। অতীতের সকল কাজ অগোছালো ছিল। আমি নিয়ম মানি, কাদা ছোঁড়াছুঁড়ি করি না। সমালোচনা ও প্রতিশোধপরায়ণতার দরকার নাই। প্রধানমন্ত্রীর নির্দেশনা কাজে লাগিয়ে আমার নির্বাচনী ইশতেহারে জনগণের নিকট দেওয়া ওয়াদা পূরণ করে সাতকানিয়া-লোহাগাড়াকে স্মার্ট উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই।’

এম এ মোতালেব আরো বলেছেন, আমার সংসদীয় এলাকায় এক সময় এমপির সরকারি বরাদ্দ কত ছিল, তা সাধারণের জানার সুযোগ ছিল না। আমার সকল কর্মে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনায়নের লক্ষ্যে আগামীতে এমপির জন্য সরকারি বরাদ্দ কত তা ওপেন করে দেওয়া হবে। আমি বড় ভাই, ছোট ভাই বুঝি না। সকল ধরনের অপকর্ম মুছে দিতে চাই।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, ‘কাজের স্বাধীনতা দিলে মাদক, কিশোর গ্যাং, ইভটিজিং ও ছিনতাই সাতকানিয়া থেকে নির্মূল করা হবে। অতীতে আমার এসব কাজের অভিজ্ঞতা রয়েছে। মনে রাখবেন, সাধারণ মানুষের জন্য সাতকানিয়া থানা ভীতির নয়, সেবা দেওয়ার জায়গা।’

সাধারণ সভায় উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনজুমান আরা ও আইনশৃঙ্খলা কমিটির সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন বিশ্বাস সভাপতিত্বে করেন। এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন সাতকানিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন হাসান চৌধুরী, সাতকানিয়া পুলিশ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরাফাত সিদ্দিকী।

আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা একেএম আবদুল্লাহ আল মামুন, উপজেলা প্রকৌশলী পারভেজ সারোয়ার হোসেন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ উপজেলা সভাপতি অ্যাডভোকেট প্রদীপ কুমার চৌধুরী; চেয়ারম্যানদের মধ্যে মো. আবু ছালেহ, মো. সেলিম, মোজাম্মেল হক, মোর্শেদুল আলম চৌধুরী, আ ফ ম মাহাবুবুল হক সিকদার, তাপস কান্তি দত্ত, ওচমান আলী, রমজান আলী, নাছির উদ্দিন টিপু, মো. জসিম উদ্দিন।

আজকের সারাদেশ/একে

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি