সকাল ৭:০৬, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪ শ টাকা বৃদ্ধির পরদিন ১৭৫০ টাকা কমল স্বর্ণের দাম

আজকের সারাদেশ প্রতিবেদন:

দেশের বাজারে ১ হাজার ৪০০ টাকা মূল্য বৃদ্ধি করে রেকর্ড দাম নির্ধারণের পরদিন ভরিপ্রতি ১হাজার ৭৫০ টাকা কমেছে স্বর্ণের দাম। সে হিসাবে সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) এক ভরি স্বর্ণের দাম হয়েছে এক লাখ ১০ হাজার ৬৯১ টাকা। বৃহস্পতিবার যা ছিল ১ লাখ ১২ হাজার ৪৪১ টাকা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৪০০ টাকা বাড়ানোর ঘোষণা দেয়। ভালো মানের এক ভরি স্বর্ণের দাম গিয়ে দাঁড়ায় এক লাখ ১২ হাজার ৪৪১ টাকা। বলা হয়, পরদিন বৃহস্পতিবার থেকে নতুন দর কার্যকর হবে।

নতুন নির্ধারিত এই দর ছিল দেশের ইতিহাসে সর্বোচ্চ দামের রেকর্ড।

এর পরদিনই বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত জানানো হয়।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। শুক্রবার থেকে নতুন দর কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ১ লাখ ১০ হাজার ৬৯১ টাকা, ২১ ক্যারেট ১ লাখ ৫ হাজার ৬৭৬ টাকা, ১৮ ক্যারেট ৯০ হাজার ৫৭১ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ৭৫ হাজার ৪৬৬ টাকায় বিক্রি হবে।

বাজুসের এই ঘোষণার দিন বৃহস্পতিবার দেশের বাজারে সবচেয়ে ভালো মানের স্বর্ণ অর্থাৎ ২২ ক্যারেটের ভরি ১ লাখ ১২ হাজার ৪৪১ টাকা, ২১ ক্যারেট ১ লাখ ৭ হাজার ৩০৯ টাকা, ১৮ ক্যারেট ৯২ হাজার ২৯ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ৭৬ হাজার ৬৩২ টাকায় বিক্রি হয়েছে।

এদিকে স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেট ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেট ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপা ১ হাজার ২৮৩ টাকায় বিক্রি হচ্ছে।

আজকের সারাদেশ/১৮জানুয়ারী/এএইচ

সর্বশেষ সংবাদ

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চবি, রাতের মধ্যে হল ত্যাগের নির্দেশ

কত টাকা পেল কোপা ও ইউরো চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-স্পেন?

ঢাবিতে শিক্ষার্থী ও ছাত্রলীগের সংঘর্ষে আহত ১৮২, মেডিকেলেও হামলা

চবিতে কোটা আন্দোলনকারীদের ওপর দফায় দফায় চলছে ছাত্রলীগের হামলা

‘যৌতুক’ হিসেবে হবু জামাইকে বিসিএসের প্রশ্ন দিয়েছিলেন পিএসসি সদস্য

শখের বসে ৩০ বছর ধরে কাচের বাল্ব চিবিয়ে খান রাজশাহীর মুক্তার

নাটোরে ট্রেন থেকে ছিটকে পড়া কয়েক কেজি গাঁজা নিয়ে মানুষের কাড়াকাড়ি

নির্বাচনী সমাবেশে প্রকাশ্যে ডোনাল্ড ট্রাম্পকে গুলি

স্বঘোষিত মেধাবীরা কি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের পার্থক্য বুঝে না: ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে অস্থিতিশীলতার চেষ্টা করলে পরিণাম ভালো হবে না: ছাত্রলীগ সেক্রেটারি